রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর কবর জিয়ারত ও মেজবানে অংশ নিতে কক্সবাজার থেকে টুঙ্গিপাড়া যাচ্ছেন ৫০ বাস নেতাকর্মী

রামু (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৩:২৭ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের মাগফিরাত কামনায় ইছালে ছওয়াব মাহফিল ও রামুর বিগত বছরের ঐতিহাসিক মেজবান এবছর অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধুর সমাধিস্থল টুঙ্গিপাড়ায়।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামু থেকে ৫০ টি এসি বাস যোগে আওয়ামী লীগের দুই সহস্রাধিক নেতাকর্মী এ মাহফিলে যোগদান করবেন বলে জানা গেছে।
মাহফিলে যোগদাকারী নেতা কর্মীরা বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টায় রামু স্টেডিয়াম থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা দেবেন বলে জানিয়েছেন
সাইমুম সরওয়ার কমল এমপি’র একান্ত সহকারী মিজানুর রহমান।

তিনি আরো জানান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, রামু উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আলম চৌধুরীকে আহবায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট ইছালে ছওয়াব মাহফিল ও ঐতিহাসিক মেজবান বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।
রামু উপজেলা আওয়ামী লীগের
এ আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় প্রবীণ নেতা, এলাকায় বঙ্গবন্ধু পাগল হিসেবে পরিচিত তৃণমূলের এমন ব্যক্তিরা এ সফরে প্রাধান্য পাচ্ছেন। এ ছাড়া রামু উপজেলার ১১ ইউনিয়নের ৯৯ টি ওয়ার্ড থেকে আওয়ামী লীগের ২ সহস্রাধিক নেতাকর্মী টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিতব্য মাহফিলে অংশ
নেবেন।

ইতিমধ্যে সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে ইছালে ছওয়াব মাহফিল ও ঐতিহাসিক মেজবান বাস্তবায়নে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানা গেছে।

আয়োজক কমিটির সমন্বয়ক, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক জানান, প্রতিবছর জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা রামুতে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি'র নেতৃত্বে রামু স্টেডিয়ামে বৃহত্তর আয়োজনে মেজবানের আয়োজন করা হত। এবছর (২০২২ খৃস্টাব্দে) সেই বৃহত্তর মেজবান টুঙ্গিপাড়ায় আয়োজন করা হচ্ছে। তিনি জানান এ আয়োজনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

তৃণমূলের প্রবীন আওয়ামী লীগ নেতা ছৈয়দ জামান জানান, মনে আশা ছিল মৃত্যুর আগে একবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করবো। আজ বয়সের শেষ সময়ে এসে মনের সেই লালিত স্বপ্ন বাস্তবে রূপ দিচ্ছেন আমাদের প্রিয় নেতা সাইমুম সরওয়ার কমল এমপি।

তিনি আরো জানান, বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে যাওয়ার সাথে স্বপ্নের পদ্মাসেতুর সৌন্দর্যও উপভোগ করতে পারবেন। এটাও জীবনের স্মরণীয় মুহূর্ত হয়ে থাকবে। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে ব্যতিক্রমী এ আয়োজনের জন্য সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত, ইছালে ছওয়াব মাহফিল ও মেজবান আয়োজক কমিটির আহবায়ক জাফর আলম চৌধুরী জানান, সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে ৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় রামু থেকে ৫০টি বাসযোগে দুই সহস্রাধিক নেতাকর্মী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবে। পরদিন ৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর কবর জিয়ারত, দোয়া মাহফিল ও মেজবানে অংশ নিয়ে সন্ধ্যা ৬টায় টুঙ্গিপাড়া থেকে রামুর উদ্দেশ্যে ফিরে আসবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন