রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

রাজশাহী তিন জেলায় হঠাৎ বিদ্যুত বিপর্যয়

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:১২ পিএম

রাজশাহীতে আকস্মিকভাবে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে। রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ এই তিন জেলায় নেসকোর আওতাধীন এলাকায় ৪০ মিনিট বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। তবে এরপর কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।
মঙ্গলবার সকাল ৯টা ১৫ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ব্ল্যাকআউট ছিল এই তিন জেলা।
নেসকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, নেসকো বিদ্যুৎ সরবরাহ পেয়ে থাকে পাওয়ার গ্রিড অব কোম্পানি লিমিটেড (পিজিসিএল) থেকে। তাদের গ্রিডে সমস্যা হয়েছে। তবে কি সমস্যা তারাই বলতে পারেনি।
তিনি বলেন, ৪০ মিনিট বন্ধ থাকার পর ১০টার দিকে পুনরায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। প্রথমে চাহিদার মাত্র ১০ ভাগ বিদ্যুৎ পাওয়া যায়, পরে তা বাড়তে থাকে। পর্যাপ্ত সরবরাহ না থাকায় লোডশেডিং করতে হয়।
গ্রীড এখনও স্বাভাবিক করতে পারেনি উল্লেখ্য করে নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, রাজশাহী বিভাগে আমাদের চাহিদা ছিল ৩৪৮ মেগাওয়াট। দুপুর দুইটার দিকে আমরা পেয়েছি ২৭৪ মেগাওয়াট। এ কারণে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না।
এদিকে বিদ্যুতের ভোগান্তি গ্রাহকদেরকেও নাজেহাল করে ছেড়েছে। বিশেষ করে পানি সরবরাহ করা পাম্পগুলো না চলায় পানির সংকট প্রকট হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুত সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন