রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে বিসিক শিল্পপার্কের জমিতে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদ

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪১ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের মমিননগর মৌজায় বিসিক শিল্পপার্ক স্থাপনের জায়গায় অবৈধভাবে বসবাসকারী ৩৪টি পরিবারকে উচ্ছেদ করা হয়। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান এতে নেতৃত্ব দেন।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় সূত্র মতে, সারাদেশে বিসিক শিল্পনগরী গড়ে তুলে ২০১৫ সালে প্রধানমন্ত্রী প্রকল্পটির ঘোষণা দেন। মির্জাপুরে ওই মৌজায় ৪৯.৩৫ একর জমি নির্ধারণ করা হয়। যার মধ্যে ২৫.৩২ শতাংশ সরকারি খাস জমি রয়েছে। ২০২০ সালের শেষ দিকে ভূমি অধিগ্রহণসহ প্রয়োজনীয় কাজ শেষ হয়।
এদিকে সরকারি জমিতে অবৈধভাবে লোকজন বসবাস করায় তাঁদের সরে যেতে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি তাদের নিয়ে মতবিনিময় করেন। একই সঙ্গে তাদের সরে যাওয়ার জন্য প্রাথমিকভাবে নগদ ১০ হাজার টাকা ও একই ইউনিয়নের দেওহাটা এলাকায় জমি বরাদ্দ দেয়া হয়। কিন্তু সেখানে বসবাসরত ৩৪টি পরিবারের লোকজন জায়গা ছাড়ছিল না। পরে গতকাল বৃহস্পতিবার দুপুরে সেখানে উচ্ছেদ অভিযান চলে। এসময় মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল উপস্থিত ছিলেন।
প্রকল্পের পরিচালক প্রকৌশলী দেলওয়ার হোসেন জানান, সরকারি খাস জমিতে বসবাস করে আসা লোকজনকে দেওহাটাতে সরে আসতে বেশ কয়েকবার সভা ও মতবিনিময় করা হয়। কে কোথায় থাকবে তাও নির্ধারণ করা হয়। কিন্তু তাতে কোন লাভ হচ্ছিল না। এজন্য উচ্ছেদ অভিযান চালানো হয়। মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের মধ্যে গোড়াই মমিননগর বিসিক শিল্পপার্ক রয়েছে। যত দ্রুত সম্ভব সকল প্রতিবন্ধকতা নিরশন করে শিল্পপার্ক স্থানের উপযোগি করতে জেলা প্রশাসনের কার্যক্রম চলছে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন