বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধান শিক্ষক লাঞ্ছিত বড়াইগ্রামে পক্ষে বিপক্ষে কর্মসূচি

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪৮ পিএম

নাটোরের বড়াইগ্রামের চান্দাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও চান্দাই ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ওবায়দুল হক ঝন্টুকে স্কুল মাঠে লাঞ্চিতের জের ধরে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রæপ। এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতি এ ঘটনার প্রতিবাদে পৃথক শিক্ষক সমাবেশ করেছে। এসব কর্মসূচি ঘিরে উপজেলা জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে অবিলম্বে প্রধান শিক্ষককে লাঞ্চনাকারী ওয়াদুদ সরকারকে গ্রেফতারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। সংবাদ সম্মেলনে চান্দাই ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক ফরিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম অরুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেকসহ আরো অনেকে ও বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, ওয়াদুদ সরকার ইউনিয়ন আওয়ামী লীগের কেউ নয়, তিনি নাটোর-৪ আসনে দুই বার জামায়াত মনোনীত এমপি প্রার্থী’র ভাই। তিনি মূলত আওয়ামী লীগে অনুপ্রবেশকারী। তারা অবিলম্বে শিক্ষককে লাঞ্চনার অভিযোগে তাকে গ্রেফতারের দাবি জানান।
এর আগে অভিযুক্ত ওয়াদুদ সরকারের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে আওয়ামী লীগের অপর অংশ। আওয়ামী লীগের এ অংশের সভাপতি শামসুজ্জামান গোলাম, এবং যুবলীগ নেতা মাসুদ রানা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, গত সোমবার আন্তঃস্কুল ফুটবল খেলায় উত্তেজনা দেখা দিলে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াদুদ সরকার বিষয়টি নিরসনে সেখানে যান। কিন্তু দলীয় প্রতিপক্ষের প্ররোচনায় প্রধান শিক্ষক হয়রানিমূলক এ মামলা দায়ের করেছেন। তারা অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবী জানান।
এদিকে, প্রধান শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে এবং অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে গতকাল বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি প্রধান শিক্ষক ওয়াসেক আলী সোনারের সভাপতিত্বে পারকোল উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে অভিযুক্তকে গ্রেফতারের দাবি সম্বলিত স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে পুলিশ তৎপর রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন