বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পাওনা টাকা আদায়ের দাবিতে পাটকল মালিকের বাসভবন ঘেরাও

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনার শিরোমনি শিল্পাঞ্চলের ব্যক্তি মালিকানাধীন মহসেন জুট মিলের শ্রমিক কর্মচারীদের পাওনা টাকা আদায়ের দাবিতে গতকাল শনিবার সকালে খুলনার শেরে বাংলা রোডস্থ মহসেন জুট মিলের নির্বাহী পরিচালক তৌহিদুল ইসলাম এর বাসভবন ঘেরাও করে মিলের শ্রমিক কর্মচারীরা।

এ সময় শ্রমিক নেতারা বলেন, মিলের দালাল সিবিএ নেতাদের সহযোগিতায় ২০১৩ সালে মিলটি কৃত্রিম অর্থ সঙ্কট দেখিয়ে শ্রম আইনকে তোয়াক্কা না করে বন্ধ করে দেয়া হয়। মিল বন্ধের ৯ বছর অতিবাহিত হলেও মিল মালিক ৪ শতাধিক শ্রমিক কর্মচারীদের পাওনা ১১ কোটি টাকা পরিশোধ না করে সিবিএ নেতাদের নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছেন। মিল বন্ধ হওয়ার পর থেকে ৮২ জন শ্রমিক মিল মালিকের নিকট পাওনা থাকার পরও বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছে।

আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে মিল মালিকের বাসভবনে লাগাতার অবস্থান ও মহসেন জুট মিলের মালিককে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানান শ্রমিক নেতারা। এ সময় প্রধানমন্ত্রী শ্রম প্রতিমন্ত্রী, খুলনা জেলা প্রশাসক ও খুলনা বিভাগীয় শ্রম পরিচালক এর আশু হস্তক্ষেপ কামনা করেন শ্রমিকরা।
বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তৃতা করেন বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন