শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝিনাইদহ পৌরসভায় নৌকার ভরাডুবি

মেয়র হলেন স্বতন্ত্র প্রার্থী হিজল

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টান টান উত্তেজনা ও ইভিএম নিয়ে নানা সন্দেহ সংশয়ের মধ্যে সাড়ে ১১ বছর পর অনুষ্ঠিত ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে নৌকা প্রার্থীর শোচনীয় পরাজয় ঘটেছে। প্রায় ৮ হাজারের বেশি ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে ঝিনাইদহ পৌরসভার নগর পিতা হলেন জাহেদী পরিবারের সদস্য কাইয়ুম শহরিয়ার জাহেদী হিজল। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে ৪৭টি ভোট কেন্দ্রে ২৫ হাজার ৭’শ ৫৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। তার নিকটমত প্রতিদ্বন্দী শাসকদল আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক পেয়েছেন ১৮ হাজার ৫৩৯ ভোট।

রোববার সকাল ৮টায় ঝিনাইদহ পৌরসভায় ইভিএম পদ্ধতি ভোট গ্রহণ শুরু হয়। বেলা ১১টার দিকে নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর বেশ কয়েটি ট্রেন্ড ভাংচুর করে বলে অভিযোগ। এছাড়া শহরের বিভিন্ন কেন্দ্রে উত্তেজনা পরিবশে সৃষ্টি হলে বিজিবি, পুলিশ ও র‌্যাব তাৎক্ষনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করে। ফলে বড় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়। দিনব্যাপী বৃষ্টির বাগড়ার মধ্যে ভোটারদের ভোট কেন্দ্রে এসে ভোট দিতে দেখা যায়। রাতে ফলাফল ঘোষনার পরপরই বিভিন্ন পাড়া মহল্লায় নারিকেল গাছ প্রতীকের সমর্থকরা আনন্দ উল্লাসে ফেটে পড়ে।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস ছালেক জানান, ঝিনাইদহ পৌরসভায় মোট ভোটার ৮২ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার ৪২ হাজার ২৪৯ জন। ইভিএমে ভোট গ্রহণের জন্য ৪৭টি কেন্দ্র ২৬৫টি বুথে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থী ছাড়াও সাধরণ কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন