শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৫ লাখ শিক্ষক নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে -অধ্যক্ষ সেলিম ভূঁইয়া

ফুলবাড়ীয়ায় ২ নিহত ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদ

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদাতা : ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণ আন্দোলনে পুলিশের লাঠিপেটা ও বুটের আঘাতে শিক্ষকসহ দু’জন নিহত ও শিক্ষক শিক্ষার্থীদের নির্যাতনের ঘটনা মধ্যযোগীয় বর্বরতাকে হার মানিয়েছে দাবি করে বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বলেন, ৮ ডিসেম্বরের মধ্যে ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজকে জাতীয়করণের ঘোষণা করা না হলে ওইদিনই ঢাকায় সমাবেশ করে সারাদেশের সাড়ে পাঁচ লাখ শিক্ষক নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।
তিনি বলেন, শিক্ষক-শিক্ষার্থীরা যখন তাদের ন্যায্য দাবি আদায়ের ৪৩তম দিনে শান্তিপূর্ণ আন্দোলন করছে, তখন পুলিশ অতর্কিতভাবে বেপরোয়া লাঠিপেটা করে শিক্ষক-শিক্ষার্থীদের উপর। পুলিশের লাঠিপেটা ও বুটের আঘাতে কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদের মৃত্যু হয়। নিহত হয় ছফর আলী নামের আরেক পথচারী। শিক্ষকসহ দু’জন নিহতের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভ‚ঁইয়া।
ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণ আন্দোলনে শিক্ষকসহ দু’জন নিহত ও আহত শিক্ষক-শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে গতকাল সোমবার বেলা ১১টায় অধ্যক্ষ সেলিম ভ‚ঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফুলবাড়ীয়া কলেজে আসেন।
ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ মিলনায়তনে স্থানীয় শিক্ষক কর্মচারী ঐক্য জোটের আয়োজনে আলোচনা সভায় সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আনোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, ময়মনসিংহ জেলা সভাপতি অধ্যাপক শেখ আমজাদ আলী, মহিলা সম্পাদিকা রোকসানা শিরিন, শিক্ষক নেতা অধ্যক্ষ জাকির হোসেন, সাবেক অধ্যক্ষ আব্দুল হাকিম, মমতাজ উদ্দিন, কামরুজ্জামান, মো: আব্দুল মজিদ, মো: ইকবাল হোসেন প্রমুখ। এর আগে শিক্ষক মিলনায়তনে বক্তব্য রাখেন ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণ আন্দোলন বাস্তবায়ন কমিটির আহŸায়ক সহকারী অধ্যাপক এস এম আবুল হাশেম, সহকারী অধ্যাপক মো: রুহুল আমীন ও সহকারী অধ্যাপক ফজলুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন