শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোর বোর্ডে এসএসসির বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫০ পিএম

যশোর শিক্ষা বোর্ডের অধীনে আগামীকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য বাংলা দ্বিতীয় পত্রের (১০২) বহুনির্বাচনি (গঈছ) অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল (ঈছ) অংশের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য বোর্ডগুলোর অধীনে পরীক্ষা এদিন যথারীতি অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আদেশটি যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার জেলা প্রশাসকদের নিকট পাঠানো হয়েছে।
যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.আহসান হাবীব সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, শুধু মাত্র যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা হবে না। তবে, এসব জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। এসব জেলার পরীক্ষার্থীদের যথারীতি সকাল সাড়ে দশটায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর বেলা ১১ টা থেকে ১২টা ৪০ মিনিট পর্যন্ত তাদের বাংলা দ্বিতীয়পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্থগিতকৃত বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।
যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (গঈছ) বিতরণ করা হয়। আর উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। এ ঘটনার পরিপেক্ষিতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন