বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আগে জনসাধারণের চিকিৎসা পরে প্রাইভেট প্র্যাকটিস নাসিম

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের আগে দেশের জনসাধারণের চিকিৎসা করতে হবে, পরে প্রাইভেট প্র্যাকটিস করবে। তিনি বলেন, যারা তাদের দায়িত্বে অবহেলা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ভবনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়াধীন পরিবার পরিকল্পনা অধিদফতরের মেডিকেল অফিসার (ননÑক্যাডার) পদে নিয়োগকৃতদের যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নতুন মেডিকেল অফিসারদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা যদি গ্রামে তাদের কর্মস্থল থাকতে পারেন তাহলে চিকিৎসকরাও মানুষের সেবায় গ্রামে গিয়ে থাকতে পারবেন। সেবার মর্যাদা রক্ষায় সবার আগে তাদের কাজ করে যেতে হবে।
তিনি বলেন, চিকিৎসা মহান পেশা। এটি দাম দিয়ে কেনা যায় না। কোনো চিকিৎসকের কোথায় পদায়ন হবে এই চর্চা না করে চিকিৎসাসেবার মতো মহান পেশায় নিজেকে নিয়োজিত করার মানসিকতা তৈরি করতে হবে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালিক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, বিএমএর সেক্রেটারি ইকবাল আর্সালন, বিএমএ সভাপতি প্রফেসর মাহমুদ হাসান ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন