সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকল পরিদর্শন করলেন শিল্প সচিব জাকিয়া সুলতানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৫ পিএম

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা (১৭.০৯.২০২২)ঃ শিল্প সচিব জাকিয়া সুলতানা বলেছেন, ‘আখের জাত প্রতিস্থাপনের মাধ্যমে গুণগতমান স¤পন্ন আখ উৎপাদনে সহায়তা এবং উদ্বুদ্ধকরণে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন একযোগে কাজ করে যাচ্ছে। সম্ভাবনাময় এই শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছি। এ ধরনের উদ্যোগ দেশজুড়ে সম্প্রসারণ করা গেলে দেশের প্রান্তিক চাষী আখ চাষে উদ্বুদ্ধ হবেন এবং ফলস্বরূপ চিনি কলগুলো পুনঃরায় গতির সঞ্চার ফিরে পাবে’।
তিনি শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকল ও বাষট্টি আড়িয়া গ্রামের একটি আখের ক্ষেত পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে উরোক্ত বক্তব্য রাখেন।
এ সময় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান আরিফুর রহমান অপু, বাংলাদেশ আমেরিকান টোব্যাকো কো¤পানী (বিএটি) চেয়ারম্যান গোলাম মইন উদ্দিন,চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (প্রশাসন) শেখ শাহাব উদ্দিন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া ও দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম, চিনিকলের জিএম (অর্থ) সাইফুল ইসলাম, জিএম ডিস্টিলারী ফিদা হাসান বাদশা, জিএম ফ্যাক্টরী সুমন কুমার সাহা, জিএম কৃষি আশরাফুল আলম ভূঁইয়া, উপ-ব্যবস্থাপক (প্রশাসন) মাসুদ রেজা, কেরুজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আহম্মেদ সবুজ ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদসহ কেরু চিনিকলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, আখচাষী,ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন