শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ায় মাদরাসাছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় বাড়িওয়ালার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ার কুমারখালীতে দুই মাদরাসাছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় অভিযুক্ত বাড়িওয়ালার বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। হত্যার হুমকি দিয়ে গত এক মাস ধরে তাদের যৌন নিপীড়ন করা হয়। তবে যৌন নিপীড়নের বিষয়টি ফাঁস হওয়ার পর থেকে বাড়ির মালিক আত্মগোপন করেছেন। অভিযুক্ত বাড়ির মালিকের নাম হাজী মো. শহিদুল ইসলাম। তিনি উপজেলা সাব রেজিস্ট্রি কার্যালয়ের অবসরপ্রাপ্ত ট্যাক্স কালেক্টর।

মাদরাসার পরিচালনা পরিষদ সূত্রে জানা গেছে, ৭ মাস আগে মহিলা মাদরাসাটি দুর্গাপুর এলাকার হাজী মো. শহিদুল ইসলামের বাড়িতে স্থানান্তর করা হয়। সেখানে বর্তমানে বিভিন্ন শ্রেণির ৩৩ জন ছাত্রী ও তিনজন শিক্ষিকা রয়েছেন।
মাদরাসার একটি কক্ষে বাড়ির মালিক ও তার স্ত্রী থাকেন। মোবাইল চার্জ দিতে শিক্ষার্থীরা প্রায়ই ওই কক্ষে যায়। সেই সুযোগে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে প্রায় মাসখানেক আগে প্রথমে যৌন নিপীড়ন করেন বাড়ির মালিক হাজী মো. শহিদুল ইসলাম। এরপর থেকে হত্যার হুমকি দিয়ে ওই ছাত্রীকে নিয়মিত যৌন নিপীড়ন করে আসছিলেন তিনি। গত বুধবার হেফজ পড়ুয়া আরেক ছাত্রী মোবাইল চার্জ দিতে গিয়ে শহিদুলের অপকর্ম দেখে ফেলে। এ সময় শহিদুল তাকেও হত্যার হুমকি দিয়ে যৌন নিপীড়ন করে।
নির্যাতনের শিকার চতুর্থ শ্রেণির ছাত্রী জানায়, তার বুকে ও গলায় হাতের আঙুলের আঁচড় লেগে আছে। এ ঘটনার পর থেকে প্রভাবশালী একটি মহল থানায় অভিযোগ না করে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা চালিয়ে আসছিল।
অভিযোগ রয়েছে ওই চক্রটি মাদরাসা কর্তৃপক্ষ এবং নির্যাতনের শিকার দুই ছাত্রীর পরিবার ও স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করায় চাঞ্চল্যকর এ ঘটনায় থানায় মামলা হচ্ছিল না। শুক্রবার মাদরাসার দুই শিশু শিক্ষার্থীকে নির্যাতনের বিষয়টি সংবাদ সম্মেলন চলাকালে গণমাধ্যমকর্মীরা কুষ্টিয়ার পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল আলমকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট থানার ওসির সাথে মুঠোফোনে কথা বলেন এবং মামলাটি নেওয়ার নির্দেশ দেন।
ঘটনার বিষয়ে জানতে মুঠোফোনে অভিযুক্ত শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ২০১৯ সালে হজ্ব করেছি। এমন কাজ আমি করতে পারি না। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।
এ ব্যাপারে কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার জানান, গত শুক্রবার রাতে এ ঘটনায় কুমারখালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। নির্যাতনের শিকার ওই মাদরাসার চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে শ্লীলতাহানির অভিযোগে মামলাটি দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন