বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এসএসসি পরীক্ষার্থীসহ নিহত ৭

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় সড়কে এসএসসি পরীক্ষার্থীসহ নিহত হয়েছে সাতজন। এসব ঘটনায় আহত হন আরো বেশ কয়েকজন। গত শুক্রবার দিবাগত রাত ও শনিবার দিনের বিভিন্ন সময়ে ঘটনাগুলো ঘটে। আমাদের সংবাদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদন :
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শিলকূপ ইউনিয়নে টমটম উল্টে মো. সাকিব নামের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে ৮ নম্বর ওয়ার্ড এলাকার মোহাব্বত আলী পাড়া সড়কে এই দুর্ঘটনা ঘটে। সাকিব বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী রঙ্গিয়াঘোনা এলাকার মোজাম্মেল হকের ছেলে। জানা গেছে, মোড় ঘুরানোর সময় চালক গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সেটি উল্টে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের ঘাটাইলে মোটরসাইকেল নাইম খান ও শাকিল খান নামে দুই দাখিল পরীক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় রানা নামে আরেক পরীক্ষার্থী গুরুতর আহত হয়। গত শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার আমুয়াবাইদ এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যেকেই স্থানীয় মূলবাড়ী দারুস সুন্নাহ দাখিল মাদরাসা থেকে পরীক্ষা দিচ্ছিলো। নিহত নাঈম খান এগারকাহনিয়া গ্রামের ফজলু খানের ছেলে ও শাকিল খান একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, গত শুক্রবার রাতে ঘাটাইল উপজেলার আমুয়াবাইদ এলাকার তিন বন্ধু নাঈম, শাকিল ও রানা মোটরসাইকেলযোগে দেওজানা থেকে ছনখোলা বাজারের দিকে যাচ্ছিলো। পথিমধ্যে তাদের দ্রুত গতির মোটরসাইকেলটি আজাদিয়া দাখিল মাদরাসার সামনে পৌঁছলে ব্যাটারিচালিত ভ্যানগাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকিল ও নাঈমকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাস্তান্তর করে। সেখানে রাত পৌনে ১টার দিকে শাকিল ও রাস্তায় নাঈমের মৃত্যু হয়। আহত রানা টাঙ্গাইল হাসপাতালে চিকিৎসাধীন । ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার এ তথ্য জানান।

পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, জেলার দেবীগঞ্জে অটো খাদে পরে ছাবিরুল ইসলাম সাগর নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে দেবীগঞ্জ উপজেলার কালিয়াগঞ্জ এমপি বালিকা উচ্চ বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে। নিহত সাগর পামুলী ঢাঙ্গীরহাট এলাকার মজিবর রহমানের ছেলে। পুলিশ জানায়, ছাবিরুল ইসলাম পরীক্ষা দেয়ায় জন্য বাড়ি থেকে বের হয়ে অটোরিকসা করে কালীগঞ্জের দিকে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। বেঁধে রাখা ছাগলটিকে বাঁচাতে সড়কে উল্টে গিয়ে চাপা পড়ে গুরুতর আহত হন। এসময় স্থানীয়রা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জামাল হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। প্রাথমিক সুরতহাল শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা রুজু করা হয়।

সাতক্ষীরা জেলা সাংবাদদাতা জানান, জেলার তালায় সাজ্জাদ আলী সরদার নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৭ জন। গতকাল সকাল ৮টার দিকে খুলনা-পাইকগাছা মহাসড়কের শাহাপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাজ্জাদ তালা উপজেলার পাটকেলঘাটা থানার আমানউল্লাহপুর গ্রামের শেরমত আলী সরদারের ছেলে। স্থানীয়রা জানান, খুলনা থেকে ছেড়ে আসা পাইকগাছাগামী একটি যাত্রীবাহী বাস তালা উপজেলার শাহাপুর এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এসময় গাড়িতে থাকা ৭ জন যাত্রী আহত এবং ঘটনাস্থলেই ১ জন নিহত হন। তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফখরুল আলম খাঁন এ তথ্য জানান।

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার কৃষ্ণবাজার এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই পথচারীকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়লে বিপরীত পাশ থেকে সিএনজি এসে মো. মাকসুদুল হক নামে একজনকে চাপা দেয়। আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তি উপজেলার রাওনা ইউনিয়নের ধুপাঘাট গ্রামের বাসিন্দা ও মাইজবাড়ী দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন