শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চুরি যাওয়া ১২টি মোবাইল উদ্ধার করে মালিককে ফেরত দিলো পুলিশ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বরিশালে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া ১২টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ। জেলা পুলিশের আইসিটি শাখা ও গোয়েন্দা পুলিশের বিশেষ টিম তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মোবাইল ফোনগুলো উদ্ধার করেছে বলে জানা গেছে। গতকাল দুপুরে বরিশাল জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বরিশালের জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

তিনি বলেন, বিভিন্ন সময় হারিয়ে যাওয়া বা চুরি হওয়া স্মার্ট ফোনগুলোর মালিকদের অভিযোগের ভিত্তিতে তা উদ্ধার করা হয়। সবকয়টি ফোনই প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে। যে প্রযুক্তির মাধ্যমে ফোনগুলো উদ্ধার করা হয়েছে সেই প্রযুক্তির মাধ্যমে চুরি, ছিনতাই, ডাকাতি, খুনসহ বিভিন্ন অপরাধ শনাক্ত করাসহ অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব বলেও জানা পুলিশ সুপার।

একজন ভুক্তভোগী সাদিয়া বিনতে জাকির পরিবারের সদস্যদের নিয়ে খাবার খেতে বসেছিলেন দোতলার ডাইনিংয়ে। মোবাইল রাখা ছিল ড্রয়িং রুমে। খাবার শেষ করে এসে দেখেন মোবাইল ফোনটি নেই। বিল্ডিংয়ের পাশের গাছ বেয়ে চোর উঠে জানালা দিয়ে ফোন নিয়ে পালিয়েছে। গত ১৬ আগস্ট এই ঘটনা ঘটলে থানায় সাধারণ ডায়েরি করেন তিনি। পুলিশের চেষ্টায় তার মোবাইলটি ফিরে পান। সাদিয়া বিনতে জাকির বলেন, মোবাইলটিতে পারিবারিক অনেক গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল। আমি ফিরে পাওয়ায় খুব বেশি খুশি হয়েছি। দামের চেয়েও গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সহকারে ফেরত পাওয়ায় তিনি পুলিশকে ধন্যবাদ জানান।

এসপি বলেন, মোবাইলগুলো আমরা তৃতীয় পক্ষের কাছ থেকে উদ্ধার করেছি। অর্থাৎ যে কিনেছে তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে। এখন আমরা সেই চক্রকে খুঁজছি যারা মোবাইল চুরি করেছে। অল্পদিনের মধ্যেই মূল চোরদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপার আশাবাদ ব্যক্ত করেন এসপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন