বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মীয়ানমার সীমান্তে ৮০ কি মি জুড়ে স্থল মাইন আতঙ্ক

মিয়ানমার হেলিকপ্টারের আবারো আকাশ সীমা লঙ্ঘন, কড়া প্রতিবাদও কেয়ার করছেনা মিয়ানমার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩২ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২২


সীমান্তে বাড়াবাড়ি নিয়ে বাংলাদেশের কড়া প্রতিবাদেও থামছেনা মিয়ানমারের ঔদ্ধত্তপূর্ণ আচরণ। গত কাল রবিবার রাতেও মিয়ানরমার যুদ্ধবিমান বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে। রাত ১০টায় মিয়ানমারের সামরিক ড্রোনও বাংলাদেশ অভ্যন্তরে ৩ বার ঢুকে পড়েছে বলে জানা গেছে।

একই সাথে নাইক্ষ্যংছড়ি সদর ও ঘুমধুম ইউনিয়নসহ সীমান্তের ৮০ কিলোমিটার সীমান্তজুড়ে স্থলমাইন বসিয়ে আতঙ্ক সৃ্ষ্টি করে চলেছে মিয়ানমার।
বাংলাদেশ সীমান্তের সীমানা পিলার ৩৯, ৪০ থেকে ৪৫নং পিলার বরাবর মিয়ানমার অভ্যন্তরে ও নো-ম্যান্সল্যান্ডে এসব স্থলমাইন বসানো হচ্ছে। এ কারণে সীমান্তে বসবাসকারী বাংলাদেশী নাগরিকরা হতাহত হচ্ছে এবং আতঙ্কের মধ্যে রয়েছে।
সূত্র মতে, সীমান্তের জিরো লাইনে স্থলমাইন বসানোর বিরুদ্ধে কড়া প্রতিবাদ জানিয়ে বিজিবি একাধিক পত্র পাঠিয়েছে মিয়ানমার বিজিপির কাছে। তার পরও দেশটির সীমান্তরক্ষী বাহিনী এক তরফা সিদ্ধান্তে স্থলমাইন বসিয়ে চলেছে। তারা কোন কর্ণপাতই করছেনা।
এতে গত ৪ দিনে মাইন বিস্ফোরণে মারা গেছে ২টি গরু। উপড়ে গেছে এক যুবকের পা। তুমব্রু মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে পা উড়ে যাওয়া উপজাতি অংথোয়াইং তংচইঙ্গার অপারেশন শেষে বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে যন্ত্রণায় কাতরাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন