সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কটিয়াদীতে দাখিল পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক

তাদের সাথে জড়িত ২ শিক্ষককে ৩ ও ৬ মাসের কারাদন্ড

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩৮ পিএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে দাখিল পরীক্ষায় প্রক্সি দেওয়ার অপরাধে ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। ভুয়া পরীক্ষার্থীদের প্রক্সি পরীক্ষা দিতে সহযোগীতা করা ও তাদের সাথে জড়িত থাকার অপরাধে দুই শিক্ষককে আটক করে ৬ ও ৩ মাসের সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান । মঙ্গলবার ১২টার দিকে উপজেলার বনগ্রাম ইউনিয়নের গাউছিয়া রাহমানিয়া হুসাইনিয়া আলিম মাদ্রাসা কেন্দ্র-২ তে এই ঘটনা ঘটে।

দন্ডপ্রাপ্ত ২ জন শিক্ষক হাকিমিয়া হাবিবিয়া গাউসুল আজম (র.) বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. সোলাইমান ৬ মাস ও একই মাদ্রাসার সহকারী মাওলানা মো. সাদেকুর রহমানকে ৩ মাসের সাজা প্রদান করা হয়।

আটককৃত ৬ প্রক্সি শিক্ষার্থীদের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাদের মুছলেখা রেখে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। সানজিদা আক্তার ৩১৯৩৯৭, জেসমিন আক্তার ৩১৯৪০০, খাদিজা আক্তার ৩১৯৪০২, খাদিজা ৩১৯৪০৩, হাসনা আক্তার ৩১৯৪০৪, তাহমিনা ৩১৯৪০৫ নামে ৬ পরীক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়া ৬ জন পরীক্ষার্থী হাকিমিয়া হাবিবিয়া গাউসুল আজম (র.) বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী।

জানা যায়, উপজেলার বনগ্রাম ইউনিয়নের হাকিমিয়া হাবিবিয়া গাউসুল আজম (র.) বালিকা দাখিল মাদ্রাসার ২২ জন শিক্ষার্থী মাদরাসা পরীক্ষা কেন্দ্র-২ এ পরীক্ষায় অংশ করেন।

এদের মাঝে ০৬ জন পরীক্ষার্থীর বদলি পরীক্ষা অন্যরা দিচ্ছেন এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীর স্বাক্ষর, রেজি. কার্ড ও প্রবেশ পত্রের ছবির সাথে পরীক্ষার্থীদের চেহারার মিল না থাকায় ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক ও তাদের সাথে জড়িত থাকার অপরাধে ২ জন শিক্ষককে আটক করে ৬ ও ৩ মাসের সাজা প্রদান করেন ।

কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান জানান, ৬ ভুয়া পরীক্ষার্থী ও ২ শিক্ষককে আটক করা হয়েছে। ৬ ভুয়া পরীক্ষার্থীদের বয়স ১৮ বছরের কম হওয়া তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে মুছলেখা রেখে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। ৬ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আটককৃত শিক্ষার্থীদের বক্তব্য অনুযায়ী তাদেরকে সহযোগীতা করা অপরাধে পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইনে মো. সোলাইমান ৬ মাস ও সাদেকুর রহমানকে ৩ মাসের সাজা প্রদান করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন