মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

কোরআন ও সুন্নাহর আলোকে নিজকে প্রতিষ্ঠিত করাই প্রকৃত মুমিন-মুসলমানের কাজ

দুবাইয়ে গাউছিয়া কমিটির সুন্নি কনফারেন্সে আল্লামা কাশেম শাহ

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৬ পিএম

দুবাইয়ে গাউছিয়া কমিটির সুন্নি কনফারেন্সে আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ) ও আল্লামা কাশেম শাহসহ অতিথি ও নেতৃবৃন্দ। ছবি - ছালাহউদ্দিন


ব্যক্তি জীবনে নিজেকে কোরআন ও সুন্নাহর আলোকে প্রতিষ্ঠিত করার আহ্বান জানিয়ে আল্লামা সৈয়দ মুহাম্মদ কাশেম শাহ্ (মা.জি.আ) বলেছেন, নিজকে শুধু মুসলমান দাবি করলেই চলবে না। বরং ব্যক্তি জীবনে নিজেকে কোরআন ও সুন্নাহর আলোকে প্রতিষ্ঠিত করতে হবে। তবেই হবে প্রকৃত মুমিন-মুসলমানের কাজ। তিনি বলেন,অতীতে দুবাই গাউসিয়া কমিটি করোনাকালীন সময়ে অসহায় প্রবাসীদের লাশ প্রেরণ ও দাফনসহ সেবামূলক কাজ করে গেছেন। ভবিষ্যতেও গাউছিয়া কমিটির এ কার্যক্রম আরো জোরদার করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

গত ২০ সেপ্টেম্বর মঙ্গলবার বাদ মাগরিব আরব আমিরাতের দুবাই পার্ল ক্রিক হোটেল হলরুমে গাউসিয়া কমিটি দুবাই শাখার উদ্যোগে আয়োজিত সুন্নী কনফারেন্সে তিনি এ আহ্বান জানান।

কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন সিরিকোট দরবার শরীফের সাজ্জাদানশীন, আওলাদে রাসূল (সাঃ) হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ)। বিশেষ অতিথছিলেন আওলাদে রাসূল (সাঃ) সাহেবজাদা হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ কাশেম শাহ্ (মা.জি.আ)।

কনফারেন্সে সভাপতিত্ব করেন দুবাই গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা ফজলুল কবির চৌধুরী। মোহাম্মদ ওসমান ও সিরাজ উদদৌলার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আরব আমিরাত গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ জানে আলম, যুগ্ন সম্পাদক মোহাম্মদ ইয়াসিন, মোহাম্মদ আজম খান, হাজী মোহাম্মদ শফিক, গাউছিয়া কমিটি দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি হোসাইন আল কাদেরী, গাউছিয়া কমিটির সহ-সভাপতি হাফেজ মোহাম্মদ সেকান্দর আলম, মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মোহাম্মদ ফারুক, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার ও নাসিম উদ্দিন আকাশসহ কেন্দ্রীয় গাউছিয়া কমিটি ও শাখা কমিটির নেতৃবৃন্দ।

শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৭ পিএম says : 0
কোরআন-সুন্নাহ প্রতিষ্ঠা করতে গেলে জিহাদ করতে হয় আপনারা শুধু মুখ দিয়ে কথা বলেন রক্ত দিতে জানেন না সাহাবারা রক্ত দিয়ে ইসলাম প্রতিষ্ঠা করেছিলেন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন