শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়ি ২৫ লাখ টাকার ভারতীয় শাড়ি জব্দ

খাগড়াছড়ি থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩২ পিএম

মাটিরাঙ্গায় সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
২১সেপ্টেম্বর ভোরের দিকে উপজেলার মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) পলাশপুর জোনের অধীনস্থ চালিতাছড়া বিওপির আওতাধীন শিশক বাড়ি নামক এলাকা থেকে শাড়ি ও লেহেঙ্গাগুলো জব্দ করা হয়।
বিজিবি সূত্র জানায়, অবৈধ পথে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি সীমান্ত পথে বাংলাদেশে আনা হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চালিতাছড়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মো: নজরুল ইসলাম এর নেতৃত্বে অভিযানে পরিচালনা করে বিজিবি। পরে শিশক বাড়ি নামক এলাকায় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা শাড়ি ও লেহেঙ্গাগুলো রেখে পালিয়ে যান। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে শাড়িগুলো জব্দ করে বিজিবি।
এরমধ্যে ২১৭ পিস শাড়ি ও ৭২ পিস লেহেঙ্গা রয়েছে। উদ্ধার মালামালের আনুমানিক মূল্য ২৫ লাখ ১১ হাজার ৫শত টাকা। এগুলো সীতাকুণ্ড কাস্টমস অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
৪০ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল সোহেল আহমেদ বলেন, সীমান্ত এলাকায় অবৈধ মাদক-চোরাচালান প্রতিরোধে বিজিবি সবসময় তৎপর রয়েছে।
খাগড়াছড়িতে ভারতীয় কম্বলসহ আটক ৩
মোঃ ইব্রাহিম শেখ খাগড়াছড়ি থেকেঃখাগড়াছড়ির ভাইবোনছড়া এলাকা অবৈধ পথে ভারত থেকে আসা ২৮ পিস ভারতীয় কম্বলসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ির সামনে থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন পানছড়ির পুচগাং এলাকার নির্মল চাকমার ছেলে এলিন চাকমা (২৩), পানছড়ির অঞ্জপাড়া এলাকার লাচাই মগের ছেলে ক্যাজরি মগ (২৪) ও জেলা সদরের গঞ্জপাড়া এলাকার মংজাই মগের ছেলে অং সাপ্রু মং (৩৫)।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্দ কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, ভারতীয় কম্বলগুলো শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে বিক্রির উদ্দেশ্যে আনা হয়েছিল। এর বাজারমূল্য প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা।এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন