শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জে সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ আঠারবাড়ী ইউনিয়নের দিঘালীয়া গ্রামে সরকারের খাস জমি দখল করে মো. মনির নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে দোকান ঘর নির্মাণ করে অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দা ফাতেমা আক্তার নামে এক নারী।
বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানা-পুলিশকে আইন শৃংঙ্খলা রক্ষায় অভিযোগের বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। একই সাথে আঠারবাড়ী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে সরকারি জায়গায় অবৈধ দখলদারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ভুক্তভোগী ফাতেমা খাতুুনের অভিযোগে জানায়, স্থানীয় মনির নামের এক ব্যক্তি আমার বাড়ির সামনে সরকারি খাস জায়গা দখল করে একটি টিন সেট দোকান ঘর নির্মাণ করেছে। ওই ঘরে চা বিক্রির আড়াঁলে মনির ও তার লোকজন নানা ধরনের অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছে। এসব ঘটনায় আমরা প্রতিবাদ করলে মনির ও তার লোকজন আমাদের পরিবারের লোকজনদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। ফাতেমা আরও জানান, ঘটনাটি বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করায় মনির ও তার লোকজন আমাদের উপর ক্ষিপ্ত হয়ে ক্ষতিগ্রস্থ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমি এ ঘটনায় তদন্তপূর্বক বিচার দাবি করছি।
এসব বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও প্রভাবশালী মো. মনিরের কোন বক্তব্য জানা যায়নি। তবে আঠারবাড়ী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, ঘটনাটি আমি শুনেছি। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নির্দেশের কপি এখনো অফিসিয়ালি পাইনি, হাতে আসলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পীরজাদা মোস্তাছিনুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি, প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আঠারবাড়ী তদন্ত কেন্দ্রে নির্দেশ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন