বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পৃথিবীতে এমন খাদ্যসঙ্কট আর আসেনি

খুলনায় মন্ত্রিপরিষদ সচিব

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনায় কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনা সভা গত বৃহস্পতিবার রাতে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, বর্তমানের মতো সারা পৃথিবীতে এমন খাদ্য সঙ্কট আর আসেনি। তাই সবদেশে কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। এ পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। চাহিদা অনুযায়ী কৃষি উৎপাদনে আমাদের সক্ষমতা বাড়াতে হবে। কোন প্রকল্প প্রস্তাবের পূর্বে স্টোক হোল্ডারদের সাথে নিয়ে ঐক্যমতের ভিত্তিতে ফিজিবিলিটি স্টাডি করা জরুরি। খুলনা-যশোর রাস্তার বেহাল অবস্থা নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিব সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, মোংলাতে ৫০ হাজার মেট্রিক টন সক্ষমতা সম্পন্ন সাইলোর রয়েছে। বাধাহীনভাবে খাদ্যপণ্য পরিবহনে মোংলা থেকে জয়মনি পর্যন্ত রাস্তাটি মেরামতে সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়।
তিনি আরো বলেন, শুদ্ধাচার কৌশলের মূল কথা হলে রাষ্ট্রীয় সম্পদের সর্বোচ্চ ব্যবহার করে রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীগণ চাহিদা অনুযায়ী সেবা প্রদান করবেন। ব্যক্তিগত চারিত্রিক শুদ্ধতার মাধ্যমে দাফতরিক স্বচ্ছতা ও জবাবদিহিতা তৈরি হলে জনগণ সেবা পাবে।
সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক সচিব কামরুন নাহার, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব রাহাত আনোয়ার, পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান, রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন