শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রামীন জনপদে ইন্টারনেট সুবিধা প্রদানে আর্ন্তজাতিক স্বীকৃতি অর্জন করলো বরিশালের ইউরোটেল বিডি অনলাইন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১:৪০ পিএম

প্রান্তিক জনগোষ্ঠির জন্য ইন্টারনেট সেবা প্রদানে অসামান্য অবদান রাখায় আর্ন্তজাতিক স্বীকৃতি অর্জন করলো বরিশালের ইন্টারনেট সার্ভিস প্রভাইডার প্রতিষ্ঠান, ‘ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড’। দক্ষিণ এশিয়ার ৮টি দেশের শতাধিক প্রতিষ্ঠানের অংশগ্রহনে অনুষ্ঠিত সম্মেলনে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের পদক অর্জন করে বরিশালের এই প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার সন্ধ্যায় প্যান প্যাসেফিক সোনারগাঁ হোটেলে এক জাকজমক অনুষ্ঠানে ৮ দেশের বিশিষ্টজনদের উপস্থিতিতে এই সম্মাননা পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান। গেস্ট অব অনার ভূমি মন্ত্রী শরীফ আহমেম্মদ সহ ভারত, নেপাল, পাকিস্তান, মালদ্বীপ, ভূটান, শ্রীলঙ্কা, আফগানিস্তানের হাই কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দের কাছ থেকে পুরস্কার গ্রহন করেন বরিশালের ইউরো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম জাকির হোসেন। পদক প্রদানের বিষয়ে জুড়িবোর্ড অভিহিত করে, ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড প্রান্তিক পর্যায়ে তথ্য প্রযুক্তি সম্প্রসারণে শ্রেষ্ঠ সেবা প্রদান করছে। নগরায়নের বাইরে প্রত্যন্ত এবং দুর্গম এলাকায় ইন্টারনেট সেবা পৌঁছে দিয়ে বিশ্বায়নের সাথে সর্বস্তরের মানুষকে যুক্ত করে নিরবচ্ছিন্ন জনসেবা নিশ্চিত করছে।
ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্নাছেফ কামাল জানিয়েছেন, দক্ষিণাঞ্চলের ৪২টি উপজেলার প্রতিটি ইউনিয়ন চলতি বছরেই ইন্টারনেট সেবায় সংযুক্ত করে ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড। এতে দক্ষিণাঞ্চলের মানুষের আর্থ-সামাজিক ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে। এসব ইউনিয়নের মানুষ আগে জানতেন না ইন্টারনেট কি ? ইউরোটেল বিডি তাদের ঘরে ঘরে সেবা পৌঁছে দিয়ে ইন্টারনেটে যুক্ত করেছেন। এখন এই অঞ্চলের মানুষ ইন্টারনেটের মাধ্যমে সবচেয়ে দ্রুত সময়ে সারা বিশে^র সাথে যুক্ত থাকছেন।
শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের পদকপ্রাপ্তির অনুভূতিতে ব্যবস্থাপনা পরিচালক এসএম জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ভিশন তথ্য প্রযুক্তিতে উন্নত বাংলাদেশ গড়ার অংশ হিসেবে ইরোটেল বিডি প্রচেষ্টা অব্যাহত রেখেছে। নদ-নদী বেষ্টিত বরিশাল বিভাগের অনেক দুর্গম এলাকায় ইন্টারনেট সেবা গুরুত্বপূর্ণ কিন্তু পৌঁছানো কষ্টসাধ্য হলেও আমরা চেষ্টা করেছি দক্ষিণাঞ্চলের সব জনপদকে ইন্টারনেট সেবার আওতায় নিয়ে আসতে।
২০০৮ সালে বরিশালে ইন্টারনেট সার্ভিস প্রভাইডার ‘ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড’ প্রথম সেবা প্রদান শুরু করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন