রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রুশবিরোধী নিষেধাজ্ঞা ইউরোপের ব্যাপক ক্ষতির কারণ

নিউইয়র্কে হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইউক্রেন সংশ্লিষ্ট পরিস্থিতির কারণে রাশিয়ার বিরুদ্ধে ইউরোপীয় ইউনিয়নের আরোপিত বড় আকারের বিধিনিষেধমূলক ব্যবস্থা ইউরোপ এবং ইউরোপীয়দের জন্য বড় ক্ষতির কারণ। হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজ্জার্তো জাতিসংঘের সাধারণ পরিষদের পাশে তাস-এর সাথে একটি সাক্ষাৎকারে একথা বলেছেন।

তিনি বলেন, ‘আপনি যদি ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা নীতির দিকে তাকান, রাজনৈতিকভাবে নয় বরং একটি মতাদর্শগতভাবে, তবে এটি স্পষ্ট যে, এটি ইউরোপের জন্য অত্যন্ত বেদনাদায়ক, অত্যন্ত বেদনাদায়ক। মুদ্রাস্ফীতি আকাশচুম্বী, জ্বালানির দাম আকাশে, দ্রব্যের দাম নরকের মতো বেড়েই চলেছে। তাই এ নিষেধাজ্ঞা নীতি অবশ্যই ইউরোপ এবং ইউরোপীয় জনগণের জন্য অত্যন্ত ক্ষতিকারক’।

রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ২৪ ফেব্রুয়ারি এক টেলিভিশন ভাষণে বলেছিলেন যে, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি ‘যারা আট বছর ধরে কিয়েভের শাসন, গণহত্যা, দুর্ব্যবহারে ভুগছেন এবং তাদের সুরক্ষার জন্য একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন’। সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md Fahad ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৪ এএম says : 0
নেতা যদি হও তাহলে পুতিনের মত হও।কারন এই পুতিন আজ গোটা ধাপ্পাভাজ পশ্চিমাদেরকে শায়েস্তা করতে পেরেছে। এরকম নেতা প্রতিটি দেশের দরকার।
Total Reply(0)
Sanjib Chakma ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৫ এএম says : 0
এখানে পুতিনের ছাল বোঝা বড়ো দায়। তবে আমি শতভাগ গ্যারান্টি দিচ্ছি পুতিন পরমাণু অস্ত্র কখনোই ব্যবহার করবেন না। এটি নিছক একটা কৌশল মাত্র। কারন ইউক্রেনে রাশিয়ার দখলকৃত জায়গার যে গণ ভোটের আয়োজন চলছে তা নির্বিঘ্নে এবং সেই জায়গা গুলোকে পোক্ত করার জন্য পরমাণু অস্ত্রকে সাজিয়ে পুতিন কিছু এডভান্টেজ নিচ্ছেন মাত্র।
Total Reply(0)
Md Hasan ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৫ এএম says : 0
বর্তমানে চলমান যুদ্ধ জনিত ভয়াবহ ধ্বংসের পরিণতির জন্য যুদ্ধবাজ আমেরিকা এবং ইউরোপীয় দেশগুলোই দায়ী।
Total Reply(0)
Hijbul Ahmed Jony ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৫ এএম says : 0
পৃথিবীর যুদ্ধ অবস্থা ভালো না বাংলাদেশের জন্য অতি জরুরি দরকার, মাটির নিচে প্রতিটা জেলায় অন্তত একটা বাংকার বানানো, যেখানে কিছু মানুষ ঠাই নিতে পারবে কারণ ভবিষ্যৎ পরিস্থিতি অনেক খারাপের দিকে যেতে পারে
Total Reply(0)
Md Fahad ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৪ এএম says : 0
এই যুদ্ধের কারণ হলো পশ্চিমাদের দ্বিমুখী আচরণ। আর এই দ্বিমুখী আচরনের কারনেই আজ গোটা বিশ্ব অস্থিরতা বিরাজ করছে। আর পশ্চিমারা এই পৃথিবীতে শ্রেষ্ঠ দাপ্পাবাজ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন