শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এক ইলিশের দাম ৯ হাজার ৭৫০ টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫৫ পিএম

এবার বরগুনার পাথরঘাটায় একটি ইলিশ ৯ হাজার ৭৫০ টাকায় বিক্রি হয়েছে। মাছটির ওজন ৩ কেজি ৩০ গ্রাম। রোববার (২৫ সেপ্টেম্বর) পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে এই মাছটি বিক্রি করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, পাথরঘাটার শহিদুল ইসলামের মালিকানাধীন এফবি শহিদ নামে একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগর সংলগ্ন সুন্দরবনের কচিখালীতে মাছ ধরতে যান।

গতকাল শনিবার রাতে ওই এলাকায় জাল ফেলেন জেলেরা। এরপর আজ সকালে জাল তুলে দেখতে পান বিভিন্ন সাইজের ইলিশের সঙ্গে তিন কেজি ওজনের একটি বড় সাইজের ইলিশ ধরা পড়েছে। এরপর মাছটি নিয়ে পাথরঘটার মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসেন ট্রলারের মালিক শহিদুল ইসলাম। পরে এখানকার মৎস্য ব্যবসায়ী মো. শহিদ মোল্লা নিলামের মাধ্যমে ৯ হাজার ৭৫০ টাকায় ৩ কেজি ২০ গ্রামের মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী শহিদ মোল্লা বলেন, নিলামে সর্বোচ্চ ৯ হাজার ৭৫০ টাকায় আমরা মাছটি কিনে নিই। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। আশা করছি ঢাকায় মাছটি আরও বেশি দামে বিক্রি হবে। এর আগে শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বরগুনায় একটি ইলিশ বিক্রি হয়েছে ৭ হাজার ৩৫ টাকায়। মাছটির ওজন হয়েছিল ২ কেজি ৭০০ গ্রাম। বরগুনা মাছ বাজারে নিলামের মাধ্যমে মাছটি বিক্রি করা হয়।

এ বিষয়ে বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, সচরাচর এত বড় ইলিশ জালে ধরা পড়ে না। এখন মাঝে মধ্যেই বড় বড় ইলিশ পাওয়ার খবর পাচ্ছি। জেলেরা নিষেধাজ্ঞার গুরুত্ব বুঝতে পেরেছে, তাই সুবিধাও ভোগ করছে। নিষেধাজ্ঞা মানায় সাগর ও নদীর ইলিশগুলো বড় হতে পারছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন