শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো দুইজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। তবে নতুন রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৭২ জন। যা আগের দিন ছিল ৩৫০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ১২ দশমিক ৯৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ৪১৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৪১৩টি। এসময় শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, করোনাভাইরাস সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭২ জন। যা আগের দিন ছিল ৩৫০ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৬২ হাজার ৮৭২ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৯ শতাংশ। যা আগের দিন ছিল ৯৭ দশমিক ১০ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নিয়ে নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ একজন, নারী একজন। এ পর্যন্ত দেশে করোনায় ২৯ হাজার ৩৫৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৩৭ জন, নারী ১০ হাজার ৬১৬ জন। করোনায় এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী রোগীর মৃত্যুহার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮১টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৩টি। এ সব ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৫২ হাজার ৪৪৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৭ লাখ ৯০ হাজার ১৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ৬২ হাজার ৪৩২টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন