মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

আলেম উলামাগণ সর্বজায়গাতে সম্মানিত - মেয়র জমির উদ্দিন পারভেজ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৭ পিএম

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন হক্কানি আলেম উলামাগণ সর্ব জায়গাতে সম্মানিত। একজন আলেম দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। মূল্যবান সম্পদ হারিয়ে গেলে মানুষ যেমন দিশেহারা হয়ে যায়, ঠিক তেমনি কোন আলেম চলে গেলে পুরো দেশ ও সমাজ অচল হয়ে পড়ে। মেয়র বলেন যেহেতু আলেম-ওলামা না থাকলে দ্বীন ও দ্বীনি জ্ঞান চর্চা হবে না,পৃথিবীর সব মানুষ মনুষ্যত্ব ভুলে গিয়ে চতুষ্পদ জন্তুতে পরিণত হয়ে যাবে, তাই তাদের অনুপস্থিতিতে এই নশ্বর পৃথিবীও টিকে থাকবে না,ধ্বংস হয়ে যাবে। সেজন্যে একজন প্রকৃত আলেমকে দান করা হয়েছে সর্বোচ্চ মর্যাদা।

তিনি আরো বলেন রাসুলুল্লাহ (স.)ইরশাদ করেছেন, ‘ওই ব্যক্তি আমার আদর্শের ওপর নাই, যে আমাদের বড়দের সম্মান করে না, ছোটদের স্নেহ করে না এবং আমাদের আলেমদের প্রাপ্য মর্যাদা প্রদান করে না।

তিনি রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পরিকল্পনায় একটি আধুনিক ও মডেল পৌরসভা গঠনের লক্ষ্যে ইমাম খতিবদের সামাজিকভাবে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি (২৬ সেপ্টেম্বর) সোমবার বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে পৌর এলাকার মসজিদের খতিব, ইমাম সহ অন্যান্য ধর্মের প্রতিনিধি সহ বিভিন্ন পেশার মানুষের অংশ গ্রহণে
জন্ম ও মৃত্যুর সঠিক তথ্য প্রাপ্তি সংক্রান্ত জরুরী আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন।

রাউজান পৌরসভার আয়োজনে সভায় আরো বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর জানে আলম জনি, পৌর মহিলা কাউন্সিলর জন্নাতুল ফেরদৌস ডলি,জেবুন নেছা, পৌরসভার সচিব অনিল কান্তি ত্রিপুরা,জামিয়তুল মোদার্রেছিন রাউজান উপজেলার সভাপতি অধ্যক্ষ আলহাজ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী, জমিয়ত সেক্রেটারী আল্লামা ইউনুচ রেযভী, মাওলানা ইয়াছিন হোসাইন হায়দরী, মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী,মসজিদের খতিব আল্লামা জসিম উদ্দিন আবেদী, এম.এ. মতিন, মাওলানা বোরহান উদ্দিন কাদেরী, মাওলানা ইফতেখার ইমাম, ইনকিলাবের নিয়মিত প্রাবন্ধিক লেখক মাওলানা সাইফুল ইসলাম নেজামী, মাওলানা মুনসুর উদ্দিন নেজামি প্রমুখ।

অনুষ্টানে আগত ৮০ জন ইমামদের মাঝে ১টি করে জায়নামাজ প্রদান করেন মেয়র জমির উদ্দিন পারভেজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন