মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে সড়কের পাশে ১৫০ দোকান উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৭ এএম

সিটি কর্পোরেশনের অভিযানে গতকাল সোমবার নগরীর সাগরিকা রোডের বিটাক মোড়ে সড়ক ও ফুটপাত দখল করে গড়েওঠা দেড় শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়। চসিক কর্মকর্তারা জানান, সড়ক ও ফুটপাত দখল করে দোকানপাট গড়ে তোলায় ওই সড়কজুড়ে তীব্র যানজট হচ্ছিল।
পথচারীদেরও রাস্তা পার হতে দুর্ভোগের শিকার হতো। জনদুর্ভোগ লাঘবে এ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানের পর সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়েছে। একই অভিযানে সড়কের জায়গা দখল করে দোকান বর্ধিত করা ও নালার উপর অনঅনুমোদিত সø্যাব স্থাপনের দায়ে ৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে ৮৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়। সাগরিকা শিল্প এলাকায় সড়কে অবৈধভাবে পার্কিং করে যানজট ও জনদুর্ভোগ সৃষ্টির দায়ে দুইটি টেইলার গাড়ি জব্দ করা হয়।
এদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে অপর এক অভিযানে চান্দগাঁও আবাসিক এলাকায় ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন বাড়ির ছাদ বাগান পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে দুইটি বাড়ির ছাদ বাগানের টবে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিক ও রাস্তায় নির্মাণ সামগ্রী রাখায় একব্যক্তিসহ তিনজনের বিরুদ্ধে মামলা করে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন