বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মহিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’দফা হামলা, নারীসহ আহত-০৪

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৮ পিএম

পটুয়াখালীর মহিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ২ নারীসহ ০৪ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে মহিপুর থানার ধুলাসার ইউনিয়নের মাঝিবাড়ি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলো সোহেল প্যাদা (৩০), খাদিজা (৩৫),খুকুমনি(২৫) ও জলিল (২৫)। আহতদের মধ্যে সোহেল প্যাদা ও খাদিজাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সোহেল প্যাদা জানান, প্রতিবেশী সেলিম তালুকদারের সঙ্গে তার দীর্ঘদিন ধরে ২.০৫ একর জমির নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার শালিস মিমাংসাও হয়েছে। এবং সালিশগন তার পক্ষে রায় দিয়েছেন। মঙ্গলবার সকালে তার জমিতে তিনি ধানের চারা রোপন করতে যান। এসময় থানা থেকে এসআই রব ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করতে বলেন এবং থানায় আসতে বলেন। পরে কাজ বন্ধ করে তিনি বাড়িতে চলে আসেন। এর কিছুক্ষন পর তিনি তার বাড়ি সংলগ্ন বটতলা বাজারে মোবাইলে ফ্লেক্সিলোড করতে গেলে সেলিম তালুকদারের ছেলে মুসা তালুকদার ও তার স্ত্রী আছমা তাকে মারধর শুরু করে। এসময় তার বোন খাদিজা ও খুকুমনিকেও মারধর করা হয়। তাৎক্ষনিক স্থানীয় লোকজন তাদের মারধর থামিয়ে দেয়। পরে ফের সোহেল প্যাদা বাড়ি থেকে তার মামাতো ভাই জলিলকে নিয়ে চাপলী বাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। এসময় মাঝিবাড়ি সংলগ্ন এলাকায় পৌঁছালে তাদের গাড়ি থামিয়ে মুসা তালুকদার ও অজ্ঞাত ৩ থেকে ৪ জন তাদের উপর অতর্কিত হামলা চালায়। দেশীয় অস্ত্র দিয়ে তার মাথায় মারাত্মক জখম করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে।
এবিষয়ে সেলিম তালুকদার জানান, তাদের সঙ্গে আমাদের জমির বিরোধ রয়েছে। কিন্তু আমার ছেলে তাদের মারধর করেনাই। সকালে তারা জমিতে বীজ রোপন করতে গেলে আমি ৯৯৯ এ ফোন দেই এবং পুলিশ গিয়ে বীজ রোপনের কাজ বন্ধ করে দেয়।
মহিপুর থানার ওসি( তদন্ত) হাফিজুর রহমান জানান, এ জমি নিয়ে উভয় পক্ষ সালিস মিমাংশার মাধ্যমে বিষয়টি সমাধান করা কথা ছিলো। তবে আজকে যে ঘটনা ঘটেছে, বিষয়টি আমাদের জানা নেই। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন