বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জামান’স রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা

ডাস্টবিনের পাশে উন্মুক্ত খাবার!

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

খাদ্যদ্রব্যে মেশানো হচ্ছিল অননুমোদিত রঙ, ক্ষতিকর কেমিক্যাল। নোংরা, অপরিচ্ছন্ন পরিবেশে তৈরি খাবার রাখা হচ্ছিল খোলা ডাস্টবিনের পাশে। এমন দৃশ্য দেখে রেস্টুরেন্টটিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল মঙ্গলবার নগরীর আগ্রাবাদ এক্সেস রোডের জামান’স রেস্টুরেন্টে এ অভিযান পরিচালনা করা হয়।
একই এলাকার জননী ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস বিক্রি এবং সংরক্ষণ করায় ২০ হাজার টাকা, মোড়কীকরণ বিধিমালা না মানায় বনফুল ও ফার্মভিলেকে যথাক্রমে পাঁচ হাজার ও চার হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আলম ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় এবং সর্তক করা হয়।
ওই পাঁচটি প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৮৯ হাজার টাকা জরিমানার পাশাপাশি নিত্যপণ্যের দোকানেও তদারকি করা হয়। এ সময় সংশ্লিষ্টদের ভোক্তা অধিকার লঙ্ঘন না করার নির্দেশনা দেয়া হয়। সকাল সাড়ে ১০টা থেকে পরিচালিত অভিযানে নেতৃত্বে দেন বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন। এপিবিএন-৯ এর একটি চৌকস টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান কর্মকর্তারা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন