রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাক্তারদের সম্মানীর অর্থ আত্মসাতের পায়তারা করছে নারায়ণগঞ্জ ডায়াবেটিক সমিতি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৪:৩৫ পিএম

নারায়ণগঞ্জ ডায়াবেটিক সমিতিতে অনিয়মই যেন নিয়মে পরিণত হয়েছে। অনিয়মতান্ত্রিক পদ্ধতিতে ক্ষমতাদখলসহ নানা অভিযোগের পর এবার ডাক্তারদের সম্মানীর অর্থ আটকে রাখা হয়েছে। তবে কেউ কেউ সমিতির বিরুদ্ধে অভিযোগ করেছেন, সম্মানীর এই অর্থ আত্মসাত করার পায়তারা করা হচ্ছে।
জানা গেছে, প্রিডিবিটিস এবং ডায়াবেটিস রোগ নির্ণয় এবং স্ক্রিনিংয়ের জন্য জরুরী একটি পরীক্ষার নাম এইচ বি এ ওয়ান সি (ঐইঅ১ঈ)। ডায়াবেটিস রোগের অন্যান্য পরীক্ষার চেয়ে এ পরীক্ষার খরচ কিছুটা বেশী। তাই আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান নভো নরডিকস’র সাথে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির একটি চুক্তি হয়।
এ চুক্তির নিয়মানুযায়ী, ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে এ পরীক্ষার সুযোগ দিয়েছে নভো নরডিকস। একই সাথে ডায়াবেটিক সমিতিতে কর্মরত ডাক্তারদের জন্য সম্মানীর ব্যবস্থাও করেছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় বিগত ৫/৭ বছর যাবৎ নারায়ণগঞ্জের রোগীরা বিনামূল্যে এ পরীক্ষাটি করতে পারতো এবং ডাক্তারদেরও ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মানী ভাতা প্রদান করা হতো।
তবে সম্প্রতি, এ অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ ডায়াবেটিক সমিতির বর্তমান কমিটির বিরুদ্ধে।
জানা গেছে, ডাক্তারদের জন্য সম্মানীর এ অর্থ সমিতির কাছে হস্তান্তর করা হলেও কোনো কারণ ছাড়াই ডাক্তারদের মাঝে প্রাপ্য এ সম্মানী বুঝিয়ে দেয়া হচ্ছে না।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ডাক্তার অভিযোগ করেন, আগে প্রতি মাসে বা দুই মাস অন্তর অন্তর আমরা এ সম্মানী ভাতাটা পেতাম। কিন্তু বিগত কয়েকমাস ধরে এ সম্মানী দেয়া হচ্ছে না আমাদের। সমিতির কাছে বারবার চাইলেও তারা কেন দিচ্ছে না তা আমাদের বোধগম্য নয়।
এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু বলেন, আসলে এ মুহুর্তে আমার এসব জানা নেই। তাছাড়া একজন মানুষের পক্ষে সবসময় সকল বিষয়ে জানাও সম্ভব নয়। তবে অফিসে আসলে আমি ফাইল দেখে বলতে পারবো বিষয়টা কি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন