মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৫ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবী এবং পুলিশের গুলিতে নিহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। বুধবার ২৮ সেপ্টেম্বর লন্ডন সময় বেলা ১টায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তারা বলেছেন, ফ্যাসিবাদি সরকার দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আওয়ামী সন্ত্রাসীরা ক্ষমতা হারানোর ভয়ে বেপরোয়া হয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা করছে। বক্তারা আরো বলেন, যতই হামলা-মামলা করা হউক ফ্যাসিবাদের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে কর্মসূচিতে যোগ দেন।

উক্ত সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাবেক ছাত্রদল নেতা এডভোকেট মোঃ আমির হোসেন সরকার ও মো. মোখিমিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ ছাড়াও যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন এ এ ওয়াহিদুল ইসলাম, নন্দন কুমার দে, মোঃ সেলিম রেজা, মোঃ আবু বকার সিদ্দিক, আব্দুল আলিম, নাওশীন মোস্তারী মিঞা সাহেব, নিয়াজ মোর্শেদ, নুমান হোসাইন, শামসুল হক সুমন, মোহাম্মদ মনসুর উদ্দীন, মোঃ মাহফুজ আহমেদ, রাজু আহমেদ, মো: খায়রুল আলম, মোঃ জামিল চৌধুরী, শহিদুল ইসলাম, মোঃ ওসমান গনি, মোঃ এমদাদুল হক, মোহাম্মদ ফাহিদুল আলম, মো: শাহাদাত হোসাইন, মো: দেলোয়ার হোসাইন, মোহাম্মদ আল আমিন, মো:শাহরিয়ার ওয়াহিদ, মোঃ পারভেজ মিয়া সুজা প্রমুখ।

আয়োজিত সমাবেশে বক্তারা আরও বলেন দীর্ঘ এক যুগেরও অধিক সময় ধরে ভয়াবহ নির্যাতন চালানো সত্ত্বেও বাংলাদেশে বিরোধী দল এবং ভিন্ন মতকে নিশ্চিহ্ন করা সম্ভব হয় নাই। সাবেক প্রধানমন্ত্রী ও বি এন পির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ বানোয়াট মামলায় জেলে পাঠিয়ে নির্যাতন চালানো হলেও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দল এখনও বিপুলভাবে জনপ্রিয়। নানা রকম ষড়যন্ত্র চালানো হলেও বি এন পি’কে বিভক্ত করতে ফ্যাসিস্ট সরকার ব্যর্থ হয়েছে। দলটির হাজার হাজার নেতাকর্মীকে গুম-খুন এবং বিচারবহির্ভূতভাবে হত্যা, লাখ লাখ নেতাকর্মীকে কারাগারে নিলেও আওয়ামী লীগকে রাজপথে কার্যকরভাবে মোকাবেলা করতে এখনও সক্ষম বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন