শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

হয়রানি বন্ধ না হলে অ্যাম্বুলেন্স ধর্মঘটের হুমকি দিয়েছে মালিক সমিতি

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অ্যাম্বুলেন্স পরিবহনে পুলিশি হয়রানি বন্ধ না হলে আগামী ১ জানুয়ারি থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবেন অ্যাম্বুলেন্স মালিকেরা। গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতির নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সভাপতি মোহাম্মদ মোমিন আলী বলেন, বেসরকারি অ্যাম্বুলেন্স পেলেই নানা অজুহাতে মামলা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কাগজপত্র ঠিক থাকা সত্ত্বেও পুলিশ কখনো রুট পারমিট, গ্যাস সিলিন্ডার, কখনো ভুয়া কাগজপত্রের অজুহাতে মামলা, তাৎক্ষণিক জরিমানা আদায় এবং গাড়ি ডাম্পিং করে হয়রানি করছে।
তিনি জানান, গত ১৫ অক্টোবর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে একটি বেসরকারি অ্যাম্বুলেন্সের চাপায় ছয়জনের প্রাণহানির ঘটনার পর থেকে এই হয়রানি শুরু হয়েছে।
মোমিন আলী বলেন, আমাদের অ্যাম্বুলেন্স অন্য সব যানবাহনের মতো ভাড়ায় চলে না। অসুস্থ মানুষকে হাসপাতালে রেখে খালি গাড়ি চলে আসে। আমরা রাজধানীর অলিগলি, বহুতল ভবন থেকে রোগী নামিয়ে হাসপাতালে পৌঁছে দিই। অনেক সময় গরিব, অসহায়, এতিম ও প্রতিবন্ধীদের জন্য ফ্রি সার্ভিস দিই। এ কারণে তিনি অ্যাম্বুলেন্স ব্যবসাকে সম্পূর্ণ সেবামূলক ব্যবসা হিসেবে ঘোষণা করার দাবি করেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক লিটন খান, সহ-সভাপতি মোহাম্মদ তাহের, প্রচার সম্পাদক মোহাম্মদ বাদল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন