রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হার্ট ভালো রাখতে কায়িকশ্রম করুন

কুমিল্লা জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

শারীরিকভাবে নিজেকে সুস্থ রাখতে চাইলে নিজের হার্ট ভালো রাখতে হবে। এজন্য প্রতিটি মানুষকে নিজের হার্টের প্রতি যত্নশীল হওয়ার আহবান জানিয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেছেন, আমাদের সবাইকে কায়িকশ্রম করতে হবে। তাই ভোরবেলা ঘুম থেকে ওঠার অভ্যাস, প্রতিদিন সাইকেল চালানো, নিয়মিত হাঁটুন ও ব্যায়াম করুন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ব হার্ট দিবস উপলক্ষে কুমিল্লা টাউনহল মিলনায়তনে হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লা বাংলাদেশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে সকাল ৯টায় টাউনহল মাঠে হার্টকেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ-কুমিল্লার আয়োজনে বেলুন উড়িয়ে সাইকেল র‌্যালী ও শোভাযাত্রা উদ্বোধন করা হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান, কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান। এসময় আরও বক্তব্য রাখেন, হার্টকেয়ার ফাউন্ডেশনের সহসভাপতি ডা. মল্লিকা বিশ্বাস, সাধারণ সম্পাদক ডা. গোলাম শাহজাহান প্রমুখ।

সভায় সূচনা বক্তব্যে আয়োজক সংগঠন হার্টকেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ-কুমিল্লার প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, বিশ^ হার্ট দিবসে এবারের প্রতিপাদ্য ‘হৃদয় দিয়ে হৃদযন্ত্রের যত্ন নিন’। এবারের বিশ্ব হার্ট দিবসে হৃদয় দিয়ে হৃদয়ের যত্ন নেয়াকে মূল্যায়িত করা হয়েছে। বিশ্বে প্রায় প্রতি বছর ১ কোটি ৮৬ লাখ মানুষ হৃদরোগে মারা যায় এবং বিশ্বজুড়ে প্রায় ৫২ কোটি হৃদরোগী রয়েছেন। তাই হার্ট সুস্থ রাখতে স্বাস্থ্যকর জীবন যাপন এবং প্রতিরোধমূলক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, হার্টকেয়ার ফাউন্ডেশন হৃদরোগ প্রতিরোধ, চিকিৎসাসেবা, জনসচেতনতা সৃষ্টির বিষয়গুলো টানা ১৫ বছর ধরে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে গণমানুষের কাছে তুলে ধরছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন