বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহে বিশিষ্টজনদের সাথে সংসদ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার গঠন ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ গঠন বিষয়ে এই বিভাগের বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভা করেছে বিএনপির মিডিয়া সেল। এ সময় উপস্থিত বিশিষ্টজনরা বিদ্যমান রাষ্ট্র ব্যবস্থার যুগোপযোগী সংস্কারে জাতীয় সরকার গঠন ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ গঠনে একমত পোষণ করে নিজস্ব মতামত তুলে ধরেণ। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ প্রেসক্লাব অডিটোরিয়ামে জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য র্শীষক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির মিডিয়া সেলের আহবায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন। এ সময় মিডিয়া সেলের সদস্য সাংবাদিক কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। সভায় সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, প্রফেসর ড. আবুল হাসেম, গনফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. রায়হান উদ্দিন, জেলা নাগরিক ঐক্যের আহবায়ক অ্যাড. নজরুল ইসলাম খান, সাবেক ভিসি ড. মোশাররফ হোসেন মিঞাসহ প্রায় ৩০ জন আলোচক উল্লেখিত বিষয়ে নিজেদের মতামত তুুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় নাগরিক ঐক্যের জেলা শাখার আহবায়ক অ্যাড. নজরুল ইসলাম বলেন, রাজনীতির শুরুর জীবন থেকে জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদের স্বপ্ন লালন করে আসছি, আজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেই প্রস্তাব জাতীর সামনে তুলে ধরেছে। এজন্য আমি আমার দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ দ্বিকক্ষের উচ্চ কক্ষ সকল শ্রেণী-পেশার মানুষের অধিকার প্রতিষ্ঠার সুযোগ হতে পারে। এক্ষেত্রে সেনাবাহিনীকেও উচ্চ কক্ষে রাখার সুযোগ দেওয়া যেতে পারে। সেই সাথে স্বাধীন পুলিশ কমিশন গঠন অপরিহার্য বলেও আমি মনে করছি।
গণফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. রায়হান উদ্দিন বলেন, জাতীয় সরকার গঠন ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ গঠন সময়োপযোগী সিদ্ধান্ত। সরকার পতনের পর আজকের বিষয় বাস্তবায়ন হলে রাষ্ট্রের সকল মানুষ উপকৃত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন