বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝিনাইদহ পৌরসভা ১১ বছর পর নতুন পরিষদ পাচ্ছে

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঝিনাইদহ পৌরসভা ১১ বছর পর নতুন পরিষদ পাচ্ছে। আজ নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দের শপথ গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সকাল ১০টায় শপথ বাক্য পাঠ করাবেন বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী। সিনিয়র সহকারী কমিশনার মো. আবু রাসেল এ তথ্য নিশ্চিত করেন।
উল্লেখ্য গত ১১ সেপ্টম্বর ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল খালেককে পরাজিত করে মেয়র নির্বাচিত হন কাইয়ুম শহরিয়ার জাহেদী হিজল। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে ২৫ হাজার ৭’শ ৫৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। এছাড়া কমিশনার নির্বাচিত হন ১নং ওয়ার্ডে টিপু সুলতান, ২নং ওয়ার্ডে মো. আবু বক্কার, ৩নং ওয়ার্ডে আলাউদ্দীন জোয়ারদার লাড্ডু, ৪ নং ওয়ার্ডে শামসুল আরেফিন কায়সার, ৫ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম মধু, ৬নং ওয়ার্ডে লিয়াকত হোসেন, ৭নং ওয়ার্ডে মহিউদ্দীন, ৮নং ওয়ার্ডে সাদেক আলী ও ৯নং ওয়ার্ডে রেজাউল করিম রেজা।
এছাড়া মহিলা কাউন্সিলর পদে সাবেক কাউন্সিলর ফারহানা রেজা আনজু, বুলবুলি বেগম ও সুফিয়া বেগম নির্বাচিত হন। জানা গেছে, মামলা জটিলতায় ঝিনাইদহ পৌরসভার ভোট প্রায় ১১ বছর বন্ধ থাকার পর নির্বাচন কমিশন তফসীল ঘোষনা এবং গত ১৫ জুন নির্বাচনের তারিখ ধার্য্য করে। কিন্তু নৌকা সমর্থকদের হামলা ও ভয়ভীতির কারণে ১২ জুন নৌকার প্রার্থীতা বাতিল করেন নির্বাচন কমিশন। আদালতের মাধ্যমে আবারো নৌকার প্রার্থীতা ফিরে পান আব্দুল খালেক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন