বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

যুবলীগ নেতাকে ধাক্কা দেয়া বাসের চালককে গ্রেপ্তার করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৫:২৮ পিএম

রাজধানীর যাত্রাবাড়ীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাসের সাথে প্রতিযোগিতা করে চালানোর সময় বিলাস পরিবহনের বাসটি দ্রুত ও বেপরোয়া গতিতে যুবলীগ নেতা ফারুখকে পিছন থেকে সজোরে ধাক্কা দিয়ে নিহতের ঘটনায় ঘাতক বাসের ড্রাইভার রাজিবকে গ্রেপ্তার করেছে র‍্যাব। কুমিল্লা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১০। মঙ্গলবার বিকেলে রাজধানীর ধোলাইপারে র‍্যাব-১০ এর সিপিসি- কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক (এ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন।
সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, গত ২৯ সেপ্টেম্বর মো. ফারুক (৩৬) নামের এক ব্যবসায়ী ব্যবসায়ীক কাজের জন্য নিজ বাসা থেকে মতিঝিল যাচ্ছিলেন। সে যাত্রাবাড়ী থানার মাতুয়াইল হাশেম রোড মোড়ে মহাসড়ক এলাকায় রাস্তা পাড়াপাড়ের জন্য দাড়ালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাসের সাথে প্রতিযোগিতা করে চালানোর সময় বিলাস পরিবহনের বাসটি দ্রুত ও বেপরোয়া গতিতে পথচারী ফারুককে পিছন থেকে সজোরে ধাক্কা দিলে ফারুক রাস্তার উপর পড়ে গুরুতর জখম প্রাপ্ত হয়।
র‍্যাব-১০ এর অধিনায়ক বলেন, ওই ঘটনায় বিলাস পরিবহন বাসের চাপায় ফারুককে কোমর থেকে পা পর্যন্ত, ডান হাতসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম প্রাপ্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।
অতিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন বলেন, পরবর্তীতে যাত্রাবাড়ী থানা পুলিশ ফারুকের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় এবং ঘাতক বাসটি জব্দ করে পুলিশ হেফাজতে নিয়ে যায়।


র‍্যাবের এই কর্মকর্তা বলেন, পরবর্তীতে নিহত ফারুক এর পরিবারের পক্ষ থেকে বাদী হয়ে বিলাস পরিবহনের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১১৬।

ওই ঘটনার সংবাদ প্রাপ্তির পর থেকে র‌্যাব-১০ ছায়া তদন্ত শুরু করে এবং জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

অতিরিক্ত ডিআইজি বলেন, এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল কুমিল্লা জেলার দাউদকান্দি থানার শহীদনগর এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত ঘটনার সাথে জড়িত বিলাস পরিবহন বাসের ঘাতক চালক রাজিব চঁন্দ্র সরকারকে (২৫) গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার রাজিব ঘটনার সত্যতা স্বীকার করে।


তিনি আরও বলেন, নিহত ফারুক (৩৬) লক্ষীপুর রামগতী উপজেলার পূর্ব চরসিদা গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ছেলে। সে স্বপরিবারে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার মাতুয়াইল ইসলাম নগর এলাকায় বসবাস করত। সে রাজধানীর মাতুয়াইল ইসলাম নগর এলাকায় ব্যবসা করত বলে জানা যায়।


গ্রেপ্তার চালককে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন