শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনার বিভিন্ন সড়কের উন্নয়নে ৭৫ কোটি টাকা দেবে বিশ্বব্যাংক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৮:২৬ পিএম

খুলনা মহানগরীর হাসপাতাল, হাট বাজার কেন্দ্রিক সড়ক উন্নয়নে ৭৫ কোটি টাকা অনুদান দিচ্ছে বিশ্বব্যাংক। এজন্য ‘লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি (এলজিসিআরআর)’ নামের একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। আগামী বছর সড়ক সংস্কারের কাজ শুরু হবে।

প্রকল্পের আওতায় কী কী কাজ হবে তা চূড়ান্ত করতে আজ মঙ্গলবার খুলনায় আসেন এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী (নগর ব্যবস্থাপনা) শেখ মুজাক্কা জাহের। দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে কেসিসি কর্মকর্তাদের সঙ্গে সভা করেন তিনি। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, প্রধান প্রকৌশলী মোঃ মনজুরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

কেসিসির পরিকল্পনা বিভাগ থেকে জানা গেছে, ২০২০ সালে করোনার সময় খুলনা মহানগরীর হাসপাতাল, বাজার, কবরস্থান, শ্মশান ঘাট সংলগ্ন সড়কের উন্নয়নে জরুরী ভিত্তিতে অর্থ বরাদ্দ চাওয়া হয়। ওই সময় বিশ্বব্যাংক এই খাতে অর্থ বরাদ্দ দিতে সম্মত হয়। কিন্তু মাঝে দুই বছর নানা কারণে প্রকল্পটির কার্যক্রম বন্ধ ছিলো। সম্প্রতি প্রকল্পটির কাজে গতি পেয়েছে।

কেসিসির চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার জানান, করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর নতুন করে প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। প্রকল্পের আওতায় ৭৫ কোটি টাকা দিয়ে কোন কোন সড়ক সংস্কার করা হবে-তা চূড়ান্ত করতে আবারও বৈঠক হবে। এরপর সড়ক এবং কাজ চূড়ান্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন