বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

আরো একজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

টিকা কার্যক্রম জোরদারে দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও সম্প্রতি তা আবারও বেড়েছে। ইতোমধ্যেই ভাইরাসটি শনাক্তের হার ফের ১৩ দশমিক ৮০ শতাংশে দাঁড়িয়েছে। এর ফলে গত ২৪ ঘণ্টায়ও নতুন করে ৬৫৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। সেই সঙ্গে এই সময়ে ভাইরাসটিতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৭২ জনে।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট ৪ হাজার ৭৬২টি নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৬৫৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জনে।

অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে পঞ্চাশোর্ধ্ব এক মহিলার মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৫০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) এবং ১০ হাজার ৬২২ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৩১ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জনে দাঁড়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন