শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত কুমিল্লা : এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১১:২৩ পিএম

কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। কিন্তু এই অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী-সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী দেশে অপতৎপরতা চালাচ্ছে। তাদের সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে। কুমিল্লায় সব ধর্মের মানুষের মধ্যে দীর্ঘকাল ধরে পারস্পরিক সম্পর্ক প্রীতিময়, সৌহার্দ্যপূর্ণ। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল ও অনন্য দৃষ্টান্ত শিক্ষা-সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা ।

মঙ্গলবার শারদীয় দুর্গোৎসবের নবমীতে কুমিল্লা নগরীর কাত্যায়নী কালী মন্দিরে স্বর্ণ পদকপ্রাপ্ত সাদা মনের মানুষ প্রয়াত কালু লাল দত্তের স্মরণে প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অফিস ভবন, অডিটোরিয়াম ও আবাসিক ভবন উদ্বোধন ও বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এমপি বাহার আরও বলেন, শারদীয় দুর্গোৎসব এলে উগ্র মৌলবাদী গোষ্ঠী সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির চক্রান্ত চালায়। গত বছর পূজায় আমি দেশে ছিলাম না বলে তারা দাঙ্গা সৃষ্টির চেষ্টা চালায়। মাত্র কয়েক ঘন্টায় প্রশাসন ও নেতা-কর্মীরা মিলে নিয়ন্ত্রনে নেয়। এবছর সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে এবং কুমিল্লায় আওয়ামী লীগের নেতাকর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের পাশে থেকে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করছে। কুমিল্লায় এবার নির্ভয়ে, নির্বিঘে ও নিঃসংকোচ আর উচ্ছ্বাসে শারদীয় দুর্গোৎসব পালন হচ্ছে।

এদিন এমপি বাহার নগরীর আনন্দময়ী কালী মন্দির সংস্কারের জন্য এক লাখ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার আবদুল মান্নান, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদসহ দলীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন