শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লোক দেখানো সম্পর্ক ছিল বিল গেটসের সঙ্গে: মেলিন্ডা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:৫৫ পিএম

শেষ দিকে সম্পর্কটা এতই বিষিয়ে গিয়েছিল যে, ব্যাপারটা হয়ে ওঠে ভয়াবহ। প্রতিটা মুহূর্ত কাটছিল বিষন্নতায়। ‘লোক দেখানো’ এই কাগুজে বিয়ে তাই এক পর্যায়ে ভেঙে দেন মাইক্রোসফট করপোরেশনের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস।

প্রায় ৩০ বছর ধরে স্বামী-স্ত্রী থাকার পর গত বছরের আগস্টে হওয়া বিচ্ছেদ নিয়ে সম্প্রতি ফরচুন ম্যাগাজিনের সঙ্গে কথা বলেছেন মেলিন্ডা। সেখানে বৈবাহিক জীবনের শেষদিকের তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন তিনি।

মেলিন্ডা বলেন, ‘যার কাছ থেকে দূরে চলে যাব, তার সঙ্গে আমি কাজ চালিয়ে যাচ্ছিলাম, লোক দেখানো এটা আমাকে প্রতিদিন করতে হচ্ছিল। প্রতিটা দিন আমার সেরাটা দেখাতে হচ্ছিল।’

তিনি বলেন, ‘এমনও হয়েছে যে, আমি সকাল ৯টায় কাঁদছি; তারপর যাকে ছেড়ে যাব তার সঙ্গে আমাকে ১০টায় একটা ভিডিও কনফারেন্সে যোগ দিতে হচ্ছে। আমাকে আমার সেরাটা দেখাতে হচ্ছে তখনও।’

গত বছরের ৩ মে বিচ্ছেদের আবেদন করেছিলেন ৬৬ বছরের বিল ও ৫৮ বছরের মেলিন্ডা। পরে আগস্টে বিচ্ছেদের ঘোষণা দেন তারা।

মেলিন্ডা সাক্ষাৎকারে বিয়ে বিচ্ছেদের ঘটনাকে ‘অবিশ্বাস্য বেদনায়ক’ বলে আখ্যা দেন। বলেন, ‘কিছু কারণ ছিল। আমি আর এই বিয়ের সম্পর্কে থাকতে পারছিলাম না।

করোনা মহামারি আমার যা করা দরকার ছিল তা করার গোপনীয়তার সময়টুকু দেয়। এটি নানাভাবে ছিল অবিশ্বাস্যভাবে বেদনাদায়ক।’

১৯৯৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন বিল গেটস ও মেলিন্ডা। তাদের তিন সন্তান রয়েছে।

এর আগে সানডে টাইমসকে দেয়া সাক্ষাৎকারে বিল গেটস বিচ্ছেদের আগে শেষ দু বছরকে ‘বেশ নাটকীয়’ বলে মন্তব্য করেছিলেন। আর কাউকে বিয়ে করতে চান না বলেও জানান তিনি।

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস ও মাইক্রোসফটের সাবেক ব্যবস্থাপক মেলিন্ডার বিচ্ছেদ তুমুল আলোচিত একটি ঘটনা।

গত বছর বিচ্ছেদের ঘোষণা দেয়ার পর তারা জানান, বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেও নিজেদের জনহিতৈষীমূলক কর্মকাণ্ডে এর কোনো প্রভাব পড়বে না।

বিশ্বের অন্যতম বৃহৎ ব্যক্তিগত দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কাজ আগের মতোই একসঙ্গে করার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ তারা।

বিচ্ছেদের সিদ্ধান্ত নেয়ার পর যৌথ এক বিবৃতিতে বিল ও মেলিন্ডা বলেছিলেন, ‘অনেক ভেবে-চিন্তে এবং সম্পর্কের অনেক খুঁটিনাটি বিষয় খতিয়ে দেখে আমরা বৈবাহিক জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।’

গেটস দম্পতির বিচ্ছেদ সাম্প্রতিক বছরগুলোতে বিশ্বের শীর্ষস্থানীয় ধনীদের বৈবাহিক সম্পর্কের ইতি টানার দ্বিতীয় ঘটনা। জেফ বেজোস ও ম্যাকেঞ্জি স্কট ২০১৯ সালে বিচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন