সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস মৃত্যু ৫ শনাক্ত ৪৯১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাস নিয়ন্ত্রণ হলেও অদৃশ্য এই ভাইরাসে ফের মৃত্যের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৮০ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৯ হাজার ১৫ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৮ হাজার ৬৫৪ জন। সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯০৩টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৯ লাখ সাত হাজার ২০২টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ দশমিক শূন্য শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, ৪ জন নারী। মৃতদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। মৃত ৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ২ জন ও ময়মনসিংহ বিভাগের ৩ জন রয়েছেন। মৃতদের ৪ জন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৭ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩২ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৫১ হাজার ১৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ২০ হাজার ৭৫০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪১৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর তিন দফায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেলেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে আসে। বর্তমানে চলছে করোনার চতুর্থ ঢেউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন