শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মসজিদের দানবাক্স ভেঙে টাকা চুরি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জের ঐতিহ্যবাহী মজিদবাড়িয়া শাহী মসজিদ এর দান বাক্স ভেঙে নয় মাসের দানের টাকা চুরির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দুপুরে চুরির ঘটনায় মসজিদের সভাপতি বাবুল মিয়া সন্দেহভাজন পাঁচজনের নাম উল্লেখ করে মির্জাগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সন্দেহভাজন অভিযুক্তরা হলো- উত্তর মুজিববারিয়া গ্রামের মৃত মোক্তার আলী ফকিরের দুই ছেলে জাহাঙ্গীর হোসেন, আলমগীরহোসেন, ইউনুস মৃধার ছেলে আব্দুল কুদ্দুস, জাহাঙ্গীরের ছেলে রবিউল, সুলতানের ছেলে সোহেল।
অভিযোগ থেকে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, অভিযুক্তরা বিভিন্ন সময় মসজিদের ইমাম ও সভাপতি কে হুমকি ধামকি দিয়ে আসছিল। মসজিদের ভিতরে দান বাক্সটি বছরে একবার খুলতো মসজিদ কর্তৃপক্ষ। মসজিদের ইমাম ইব্রাহিম ঘটনারদিন শুক্রবার এশার নামাজ পড়িয়ে একদিনের ছুটি নিয়ে বাড়ি চলে যান এবং ইউনুসকে ফজরের নামাজ পড়াতে বলেন। ইউনুস পরের দিন ৮ অক্টোবর ভোর সাড়ে চারটার দিকে ফজরের আজান দেওয়ার জন্য মসজিদে ভিতরে প্রবেশ করে মসজিদের বৈদ্যুতিক লাইট জ্বালালে মসজিদের ভেতরে থাকা আলমারি খোলা ও কাগজপত্র এলোমেলো অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দেখতে পায়। পরে মসজিদে রাখা সিন্দুক তালা ভাঙ্গা দেখতে পায়। ভিতরে থাকা নয় মাসের বিভিন্ন স্থানের দানের প্রায় তিন লক্ষ টাকা নিয়ে যায়। মসজিদের জানালার নেট ভেঙে তারা মসজিদে প্রবেশ করে বলে ধারণা তাদের। ঘটনার বিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা কথা বলতে রাজি হয়নি।
মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন তালুকদার বলেন, উভয় গ্রুপের সাথে জমি নিয়ে বিরোধ আছে। তারপরও আমাদের তদন্ত অব্যাহত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন