মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি-জামায়াতের আন্দোলনে সঙ্কট মোকাবেলার কোনো জাদুর কাঠি নাই

বগুড়ায় হাসানুল হক ইনু

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, সরকার উৎখাতের বিএনপি-জামায়াত-রাজাকারদের আন্দোলনের মধ্যে জনজীবনের সঙ্কট মোকাবেলার কোন যাদুর কাঠি নাই, কোন প্রস্তাবও নাই।

তিনি বলেন, ৫০ বছরের স্বাধীন বাংলাদেশ অনেক অগ্রগতি সাধন করলেও এখনো বেশ কয়েকটি ঝুঁকি ও বিপদের মধ্যে আছে। এখনো সাংবিধানিক ধারা বানচালের চক্রান্ত চলছে, রাজাকার ও বিএনপি-জামায়াত চক্র অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত অব্যাহত রেখেছে, এখনো তারা মীমাংসিত বিষয় অমীমাংসিত করতে চায়।

তিনি বলেন, দুর্নীতি, লুটপাট, বৈষম্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনগণের যাপিত জীবনের দুঃখ-কষ্ট, দুর্ভোগ ও রাজাকার-জঙ্গি-সাম্প্রদায়িক চক্র তাদের রাজনৈতিক মিত্র বিএনপির মাধ্যমে আক্রমণ পরিচালনা করছে।

তিনি বলেন, বিএনপি-জামাত চক্র ও তাদের রাজনৈতিক মিত্রদের অস্বাভাবিক সরকার ও রাজাকারদের ক্ষমতায় আনার ষড়যন্ত্র মোকাবেলা করার পাশাপাশি দুর্নীতি, লুটপাট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে হবে। একই সাথে জনগণের যাপিত জীবনের দুঃখ-কষ্ট-দুর্ভোগ লাঘবে বাজার সিন্ডিকেটের কারসাজি, রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎকারী লুটেরা চাটার দলদেরও উৎখাত করতে হবে।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার পন্থা, নিত্যপণ্যের নির্দিষ্ট দামে সরবরাহের পন্থা, বৈশ্বিক সঙ্কট ও বিপর্যস্ত দেশীয় অর্থনীতি রক্ষা ও বিকাশের পন্থা, দলবাজী-ক্ষমতাবাজীর অভিশাপ মোকাবেলার পন্থা, রাজাকার, জঙ্গি,জামায়াত, বিএনপি কর্তৃক রাষ্ট্রের ভিত্তির উপর আক্রমণ আটকানোর পন্থা, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে ২০২৩ সালে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের পন্থা, নির্বাচনের আগেই অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত মোকাবেলার পন্থা নির্ধারণ করতে হবে।

হাসানুল হক ইনু গতকাল শনিবার, দুপুরে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জাসদের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির ভাষনে উপরোক্ত কথাগুলো বলেন।

বিশেষ অতিথির ভাষণে জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেন, হিন্দু না মুসলমান এ ধর্মীয় পরিচয় খোঁজার আগে আমি বাঙালি। এটা আমার আত্মপরিচয়। বাঙালিয়ানার পরিচয় খোঁজার মাধ্যমেই অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের দিকে এগিয়ে যাবে। তিনি বলেন, জাসদ ১৯৭২ সাল থেকেই সমাজতন্ত্রের পথে আছে। প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজ অবধি জাসদ শ্রমিক-কৃষক ও মেহনতী মানুষের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে।

বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে ও বগুড়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববির পরিচালনায় এ প্রতিনিধি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্যামল কুমার রায়, জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ সজাসদের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জাসদ সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জাসদ উপদেষ্টা মন্ডলীর সদস্য এমদাদুল হক আতা, শফিউর রহমান শফি, জাসদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক শফিউজ্জামান শফি, জাসদ সিরাজগঞ্জের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বক্কর খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন