রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

১১ প্রতিষ্ঠান পেলো বিএসইসির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:১২ পিএম

পুঁজিবাজারের সেরা ১১টি মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানকে (ইন্টারমিডিয়ারিজ) ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বছরের কার্যক্রম পর্যালোচনার ভিত্তিতে তিন ক্যাটাগরিতে মোট ১১ প্রতিষ্ঠানকে এই পুরস্কার প্রদান করা হয়েছে।

আজ সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) কার্ণিভাল হলে প্রতিষ্ঠানগুলোকে এই পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

যেসব ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে সেগুলো হলো-‘স্টক ব্রোকার ও ডিলার’, ‘মার্চেন্ট ব্যাংকার’ এবং ‘অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি’।

স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ, দ্বিতীয় হয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ এবং তৃতীয় হয়েছে গ্রিন ডেল্টা সিকিউরিটিজ।

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম হয়েছে দ্বৈত ভাবে আইসিবি ক্যাপিটিল ম্যানেজমেন্ট ও ইউসিবি ইনভেস্টমেন্ট, দ্বিতীয় হয়েছে দ্বৈত ভাবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস ও সন্ধানী লাইফ ফাইন্যান্স এবং তৃতীয় হয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

সম্পদ ব্যবস্থাপনা ক্যাটাগরিতে প্রথম হয়েছে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট, দ্বিতীয় হয়েছে অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্ট এবং তৃতীয় হয়েছে আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট।

অনুষ্ঠানে সূচনা বক্তব্যে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, '১ হাজার ১০০টি প্রতিষ্ঠানকে নিয়ে আমরা কাজ করি। এই প্রথম স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রতিযোগিতার সৃষ্টি করতে পেরেছি। এই প্রতিযোগিতা আমরা আরো বাড়িয়ে দিব। সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে আমরা ক্যাপিটাল মার্কেটকে এগিয়ে নিতে চাই।'

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন