সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আবারও খুলনা সিটি মেয়রের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আবদুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদসহ খুলনার এমপিদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। গতকাল সোমবার দুুপুরে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্বতন্ত্র চেয়ারম্যান, চেয়ারম্যান প্রার্থী বি এম এর সভাপতি ডাক্তার শেখ বাহারুল আলম এ বিষয়ে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৩ অক্টোবর খুলনা ক্লাবে কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেকসহ বিভিন্ন সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা প্রকাশ্যে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করেছেন। মেয়র তালুকদার আবদুল খালেক তার বক্তব্যে ভোটারদের ইঙ্গিত করে এক ধরনের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন এবং তাদের পক্ষে ভোট না দিলে পরিণতি কী হতে পারে তারও একটি উদাহরণ দিয়েছেন। তিনি উল্লেখ করেন, চেয়ারম্যান পদপ্রার্থী শেখ হারুনুর রশীদ কথিত মতবিনিময় সভায় উপস্থিত থেকে সভাপতিত্ব করেছেন অর্থাৎ তিনি অনেকের মধ্যে মতবিনিময় সভার একজন সক্রিয় অংশীদার।
চেয়ারম্যান প্রার্থী হওয়া সত্ত্বেও কথিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করে শেখ হারুনুর রশীদ নির্বাচনী আচরণবিধি সরাসরি লঙ্ঘন করেছেন। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া অতি আবশ্যক।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর খুলনা ক্লাবে জেলার ৯ উপজেলার ইউপি চেয়ারম্যান, সদস্যসহ জেলা পরিষদ নির্বাচনের ভোটারদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে স্থানীয় আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে সভায় সিটি মেয়র প্রধান অতিথি এবং খুলনার ছয় সংসদ সদস্য বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এর আগে গত ৬ অক্টোবর কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগপত্র জমা দেন জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এস এম মোর্তুজা রশিদী দ্বারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন