শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাছ ও জাল জব্দ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইলিশের প্রদান প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকার করা অবস্থায় একটি ট্রলারসহ ৫ জেলেকে আটক করেছে হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ। এসময় তাদের কাছ থেকে অন্তত ২০ কেজি মা ইলিশ মাছ, ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সবাইকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।
গতকাল সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম হোসেন তাদের অর্থদণ্ড প্রদান করেন। এরআগে একইদিন ভোরে বুড়িরচর ইউনিয়নের মেঘনা নদীর সূর্যমূখী ঘাটে অভিযান চালিয়ে তাদের আটক করে নৌ-পুলিশ।
নৌ-পুলিশ জানায়, ভোরে হাতিয়ার সূযমূখী ঘাট এলাকার পূর্বে মেঘনা নদীতে মাছ শিকার করছে কয়েকজন জেলে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় নলচিরা নৌ-পুলিশের একটি দল। এসময় একটি মাছধরা ট্রলার, ২০ কেজি মাছ ও জালসহ ৫ জেলেকে আটক করা হয়। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।
উল্লেখ্য, সরকারি ঘোষণা অনুযায়ি গত ৭ অক্টোবর বৃহস্পতিবার মধ্যরাত থেকে ২২ দিনের ইলিশ ধরায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ নিষেধাজ্ঞা চলবে আগামি ২৮ অক্টোবর পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন