রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হোটেলের সেপটিক ট্যাংকে ২ শ্রমিকের মৃত্যু

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কক্সবাজার শহরের কলাতলী সড়কে ওশানীয়া নামের একটি নির্মানাধীন কটেজের সেপ্টি ট্যাংক পরিস্কার করতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন ১ জন। গত রোববার সকাল ১১টার দিকে শহরের সাংস্কৃতিক কেন্দ্রের সামনের কটেজ জোনে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সদর উপজেলার ঝিলংজা ইউপির জেলগেইট এলাকার আবদুল মোনাফের ছেলে নুরুল হুদা ও পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সমিতি পাড়া এলাকার আবুল হাশেম। এই ঘটনায় আহত আরো ১ শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকেরা জানান, শহরের পাহাড়তলির আবুল হোসেনের মাধ্যমে একটি ভবনের সেপ্টি ট্যাংক পরিস্কার করতে যায় কয়েকজন শ্রমিক। প্রথমে একজন ট্যাংকের ভেতরে প্রবেশ করলে সে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়ে। তাকে উদ্ধারের জন্য আরো ২ জন প্রবেশ করলে তারাও অসুস্থ হয়ে পড়ে। পরে ট্যাংকির উপরের ছাদ ভেঙে ৩ জনকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয় সেখানে চিকিৎসাধিন অবস্থায় ২ জন মারা যান।

এদিকে লাশের ময়নাতদন্ত করা না করা নিয়ে হাসপাতালে এসে মৃত ২ শ্রমিকের স্বজদের মধ্যে বিবাদও হয়। নিহদের স্বজনেরা জানান, কাজের কন্ট্রাক্টর পাহাড়তলীর আবুল হোসেনের অবহেলায় এই ঘটনা ঘটেছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করে কর্তৃপক্ষের অবহেলা ও গাফলতি দেখা গেছে। ঘটনার পর থেকেই ভবন মালিক ও ঠিকাদার উধাও। তিনি আরও বলেন, একপক্ষ ময়নাতদন্ত করতে চাচ্ছেনা তবুও ২ জনের ময়নাতদন্ত করা হবে।এ ছাড়া ঘটনায় ভুক্তভোগীরা আইনানুগ ব্যবস্থা নিতে চাইলে তাদের সহযোগিতা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন