রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে নিষিদ্ধ আফ্রিকান মাগুও, ৩ টন মাছের পোনা ধ্বংস!

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৪:২২ পিএম

যশোরে র‌্যাব ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রায় ০৩ টন নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা ধ্বংস ও দুই অসাধু ব্যবসায়ীকে জরিমানা করেছে। সোমবার রাতে যশোর সদরের চাচড়া এলাকায় অভিযান চালিয়ে এই পোনা জব্দ করা হয়।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ০২ টি ট্রাক ভর্তি সরকার কর্তৃক নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা বাজারজাতকরণের উদ্দেশ্যে যশোর সদরের চাচড়া এলাকায় অবস্থান করছে। এই সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সোমবার রাত সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান এবং যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাস ও যশোর সদর সিনিয়র মৎস্য অফিসার এর সমন্বয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে। অভিযানকালে ০২ টি ট্রাক ভর্তি মাগুর মাছের পোনা সরকার কর্তৃক নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা কিনা তা পরীক্ষা করা হয়। ট্রাকে সরকার কর্তৃক নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা প্রমাণ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক মৎস্য সুরক্ষা ও সংক্ষরণ বিধিমালা ১৯৮৫ এর বিধি ১৮ ধারার অপরাধে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনার মালিক ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাগিব গ্রামের রিপন হোসেন ও যশোরের চাচড়া ডালমিল এলাকার জয়নাল আবেদিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও ০২ টি ট্রাক ভর্তি প্রায় ০৩ টন নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা জব্দ করা হয়। জব্দকৃত মাগুর মাছের মূল্য প্রায় ৫ লাখ টাকা। জব্দকৃত প্রায় ০৩ টন নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা উপস্থিত জনগণ সহ যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার ও যশোর সদর সিনিয়র মৎস্য কর্মকর্তার সম্মুখে ধ্বংস করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন