শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৪দিনব্যাপী কাপ্তাইয়ে ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প শুরু

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৪:৩৮ পিএম

রাঙ্গামাটি কাপ্তাইয়ে ৪দিনব্যাপী শুরু হয়েছে ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প। বুধবার(১২অক্টোবর) কর্ণফুলী সরকারি কলেজ মাঠ ও শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ স্কাউটস, এক্সটেনশন স্কাউটিং বিভাগের ব্যবস্থাপনায় মুক্ত দলের স্কাউটদের অংশগ্রহনে এবং বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলা শাখার সহযোগিতায় এ ক্যাম্প কার্যক্রম। প্রধান অতিথি হিসাবে অ্যাডভেঞ্চার ক্যাম্প উদ্বোধন করে শিল্প মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব জামাল এ নাসের চৌধুরী।

বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি, কাপ্তাই উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) মারজান হোসাইনের সভাপতিত্বে বাংলাদেশ স্কাউটসের সহকারী পরিচালক মো. ফরিদ উদ্দিন ও কাপ্তাই উপজেলা স্কাউটস সাধারণ সম্পাদক মাহাবুব হাসানের সঞ্চালনায় এসময় , বাংলাদেশ স্কাউটস জাতীয় উপ কমিশনার আবু হান্নান, মোহাম্মদ ইয়াছিনুর রহমান রাকিব, কর্ণফুলি সরকারি কলেজ সাবেক অধ্যক্ষ মো. রফিকউল্লাহ কাপ্তাই উপজেলা স্কাউটস কমিশনার খোরশেদুল আলম কাদেরী, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বির্দশন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, কর্ণফুলি সরকারি কলেজ উপাধ্যক্ষ সিরাজ উদ্দিন, কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ উপাধ্যক্ষ ও বাংলাদেশ স্কাউটস জাতীয় নির্বাহী কমিটির সদস্য এম জাহাঙ্গীর আলম, রাঙামাটি ওপেন স্কাউটস গ্রুপের গ্রুপ সভাপতি বিজন কুমার দে, বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কাপ্তাই উপজেলা স্কাউটস কোষাধ্যক্ষ জয়সীম বড়ুয়া, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্তসহ স্কাউটস সদস্যরা উপস্থিত ছিলেন।
কাপ্তাই উপজেলা স্কাউটস সাধারন সম্পাদক মাহাবুব হাসান জানান
বাংলাদেশ স্কাউটস বিভিন্ন অঞ্চলের ৬০ জন স্কাউট, রোভার স্কাউট ও লিডার অংশ নিচ্ছেন এ অ্যাডভেঞ্চার ক্যাম্পে।
তিনি জানান, স্কাউটরা কাপ্তাইয়ে বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পরিবেশে র‍্যাপলিং, ট্রেকিং, ক্যাম্পিং, ট্রেইল, অবস্ট্যাকল, ভ্যালি ক্রসিং, ওয়াটার এ্যাক্টিভিটিজসহ নানারকম অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণ করবে। বাংলাদেশ স্কাউটস জাতীয় উপ কমিশনার আবু হান্নান জানান আমরা অ্যাডভেঞ্চার ক্যাম্পে এসেছি মূলত স্কাউটাদের আরো পারদর্শী এবং চৌকস ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বাংলাদেশকে স্কাউটের এ উদ্যোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন