বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে ডেঙ্গুর প্রকোপ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা আশঙ্কা বাড়ছে। গত দু’দিনে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ দক্ষিণাঞ্চলের জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ১শ’ ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে। এর মধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই গত দুদিনে প্রায় ৫০ জন ডেঙ্গু আক্রান্তকে ভর্তি করা হয়েছে।
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য দফতরের মতে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে ৫১ জন নতুন রোগী ভর্তি হয়েছে। দক্ষিণাঞ্চলে ইতোমধ্যে প্রায় ৭শ’ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে বলেও স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
ডেঙ্গু রোগে আক্রান্তদের সংখ্যা ক্রমশ উদ্বেগ সৃষ্টি করছে বলে বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে। ডেঙ্গু রোগীদের চিকিৎসায় বিভাগের সকল হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স প্রস্তুত রাখা হয়েছে বলেও বিভাগীয় পরিচালক জানিছেন। প্রতিটি হাসপাতালে মশারী ও ঔষধ সরবরাহসহ জরুরি প্রয়োজন ছাড়া সকল চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি করতে প্রচার-প্রচারণা বাড়াতে সরকারি সকল দফতরের প্রধানদের সাথে জুম মিটিং করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, এখন যদি সচেতন না হলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আরো বাড়বে। এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ১৪ জন রোগী ভর্তিসহ ইতোমধ্যে হাসপাতালে আরো ৪৪ জন চিকিৎসা নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন