সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সীমান্তে ঢুকে কৃষকের হাত ভেঙে দিলো বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে অনুপ্রবেশ করে এসলাম আলী নামে এক কৃষককে মেরে হাত ভেঙে দিয়েছে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। গত বুধবার বিকেলে এ ঘটনা ঘটলেও গতকাল বিকেলে একথা স্বীকার করেছেন বিজিবি। আহত কৃষক শিবগঞ্জ উপজেলার তারাপুরের মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে। তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, মাসুদপুর সীমান্তে বাংলাদেশের ভূখন্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গেলে ভারতের সোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের দিয়ে মাথায় ও হাতে আঘাত করে। নির্যাতনের পর আহতের পরিবার গুরুতর জখম অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই হাসপাতলের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

তারাপুর এলাকার মেম্বার সেরাজুল ইসলাম বলেন, বিএসএফ প্রায়ই বাংলাদেশে ঢুুকে কৃষকদের নির্যাতন করছে। এবার এসলামকে অন্যায়ভাবে মেরে দুই হাত ভেঙে দিয়েছে।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল সুরুজ মিয়া বলেন, আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। একইসঙ্গে বাড়ানো হয়েছে টহল জোরদার। ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Saifullah ১৪ অক্টোবর, ২০২২, ৮:৩২ এএম says : 0
সাহস কোথাই থাককে জোখন চাইনিজ রা উলঙ্গো পাসাই বাশ দে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন