শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিজলার মেঘনায় পুলিশ ও মৎস্য কর্মকর্তার ওপর হামলা

পুলিশসহ আহত ২০, আটক ৯ জেলে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

বরিশালের হিজলা উপজেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন মৎস্য কর্মকর্তা ও পুলিশের সদস্যসহ ২০ জন। এ সময় তাদের বাঁশ দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল ভোর ৫টার দিকে উপজেলার গৌরবদী ইউনিয়নের খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে অবৈধ মাছ শিকার রোধে অভিযান কারে এ ঘটনা ঘটে।

ঘটনার কথা স্বীকার করে উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান, ১৬ পুলিশ সদস্যসহ মোট ২০ জনের একটি দল ট্রলার ও স্পিডবোট নিয়ে অন্যান্য দিনের মতো গতকাল গভীর রাতে মেঘনায় মা ইলিশ রক্ষায় যায়। ভোরে খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ আহরণকারী জেলেদের কাছাকাছি যাওয়া মাত্রই অভিযানিক দলের ওপর হামলা চালানো হয়। জেলেরা ট্রলারে থাকা বাঁশ দিয়ে আভিযানিক দলের সদস্যদের ওপর আকস্মিক হামলা চালায়। এ সময় আরো অনেক জেলে নৌকা নিয়ে তাদের দিকে ছুটে আসে। পরিস্থিতি শান্ত করতে পুলিশ এসময় দুই রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। তবে তার আগেই হামলায় আভিযানিক দলের ২০ জন সবাই কম-বেশি আহত হয়। মাথায় আঘাত লেগে গুরুতর আহত হন পুলিশ কনস্টেবল মাহফুজ। তবে হামলার পর পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে নয় জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় নিয়মিত মামলা দায়েরের করার কথা জানিয়েছে পুলিশ। এ ব্যাপারে হিজলা নৌপুলিশ থানার ওসি সাংবাদিকদের জানান, অভিযানের বিষয়টি তিনি আগে জানতেন না। মৎস্য অধিদফতর জেলা পুলিশ সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করে। পরে খোঁজ নিয়ে জানতে পারেন খালিশপুরে মেঘনা নদীতে আভিযানিক দলের ওপর হামলা হয়েছে।

হিজলা থানার ওসি মো. ইউনুস মিঞা সাংবাদিকদের বলেছেন, চারদিক থেকে অর্ধশতাধিক নৌকা নিয়ে আভিযানিক দলকে ঘিরে ফেলে জেলেরা। জেলেদের হামলায় কনস্টেবল মাহফুজ গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আভিযানিক দলে থাকা সবাই কম-বেশি আহত হয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তিনি বলেন, হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নয় জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে ৩১২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। বাকী হামলাকারীদেরও আটকের চেষ্টা চলছে বলে জনান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন